সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

লিপ টিপস

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

লিপ টিপস

সোনালীনিউজ ডেস্ক

মিষ্টি একটু হাসি। তাই দিয়েই এক লহমায় আপনি কুপোকাত করে দিতে পারেন তামাম পুরুষ মহলকে! তবে তার জন্য সুন্দর করতে হবে দাঁত ও ঠোঁট৷ আবার ঠোঁট আকর্ষণীয় করে তুলতে দরকার সঠিক মেকআপ ও লিপস্টিক। কীভাবে লাগাবেন লিপস্টিক, আর কী রং-ব্যবহার করবেন জেনে নিন—
যত্ন : মুখমণ্ডলের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল ঠোঁট। যতই দামি লিপস্টক রং মিলিয়ে লাগানো হোক না কেন, ঠোঁট ফাটা থাকলে কোনওটাই ভাল লাগবে না। সেই কারণেই ঠোঁটের যত্ন নিন নিয়মিত। অলিভ অয়েলে চিনি মিশিয়ে ঠোঁটে স্ক্রাব করুন। এতে ফাটা চামড়া উঠে ঠোঁট নমনীয় হবে। রোজ রাতে মাখন অথবা মধু ঠোঁটে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। এতে ঠোঁটের কালচে ভাব চলে যাবে। ব্র্যান্ডেড লিপ বামও ব্যবহার করতে পারেন। লিপস্টিক ব্যবহার করলে, নিয়ম মেনে ঠোঁট থেকে তা তুলে ফেলতে হবে। না হলে, কেমিক্যালের প্রভাবে ঠোঁটের ক্ষতি হতে পারে।
অল্প মেকআপ : জন্ম সূত্রে যদি আপনি সুন্দর ঠোঁট পেয়ে থাকেন, তাহলে সেটাই ‘হাইলাইট’ করুন। মুখের মেকআপ কম করে ঠোঁটে উজ্জ্বল রং ব্যবহার করুন। এতে আপনার সুন্দর ঠোঁটই সকলের চোখে পড়বে।
সঠিক রং নির্বাচন : গায়ের রং অনুযায়ী লিপস্টিকের রং নির্বাচন খুব জরুরি। ধরুন, পছন্দের নায়িকার লিপস্টিকের রং দেখে গ্যাঁটের কড়ি ভালোমতো খসিয়ে একটা ভাল লিপস্টিক কিনে ফেললেন। ভাবলেন, বিয়েবাড়িতে আপনাকে দেখে পুরুষেরা ফিদা হয়ে যাবে। কিন্তু দেখা গেল ঠিক উল্টো ঘটল। নিওন রং-এর লিপস্টক ফ্যাশনে ‘ইন’ হলেও, আপনার গায়ের রং যদি শ্যামবর্ণ হয়, তা হলে কিন্তু মানাবে না। ব্রাউন, রাস্ট কালারের রং এক্ষেত্রে ভাল মানাবে। উজ্জ্বল শ্যামবর্ণ যাদের তাঁরা গোলাপি, লাল, বেরি রং লাগাতে পারেন। যাঁরা ফর্সা তাঁদের লাল, পার্পেল, বেরি রেড ভাল যাবে।
লিপলাইনার : সাধারণত যে রং-এর লিপস্টিক লাগাচ্ছেন তার চেয়ে কয়েক শেড চড়া রং-এর লিপলাইনার ব্যবহার করা উচিত। ঠোঁট বেশি চওড়া হলে একটু ভিতর দিয়ে লিপ লাইনার টানুন। আর বেশি পাতলা হলে বাইরে দিয়ে টানুন।
প্রাইমার : লিপস্টক লাগানোর আগে লিপ প্রাইমার ব্যবহার করুন। এতে ঠোঁটের খুঁত ঢাকা পড়বে। লিপস্টিকের রং-ও ভাল খুলবে।
মাঝখান থেকে পরুন : লিপস্টিক লাগান ঠোঁটের মাঝখান থেকে। সামান্য মুখ ফাঁক করে ঠোঁটের দু’পাশেও ভাল করে লিপস্টক লাগিয়ে নিন।
বেশিক্ষণ রাখতে : অনেকেরই সমস্যা, কিছুক্ষণ পর থেকেই লিপস্টক হালকা হতে শুরু করে। সেক্ষেত্রে খুব বেশি করে লিপস্টিক লাগিয়ে টিস্যু পেপার চেপে ধরুন। উপর দিক থেকে পাওডার দিন। তারপর টিস্যু পেপার তুলে আবার লিপস্টিক লাগান। এতে লিপস্টিক ঠোঁট থেকে সহজে উঠবে না।
সোনালীনিউজ/আমা

সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩