সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮, ৫ অগ্রাহায়ণ ১৪২৫

শাহজালালে আধা কেজি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুলাই ২০১৮, শনিবার ১১:২৫ এএম

শাহজালালে আধা কেজি সোনা উদ্ধার

ঢাকা : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে ৪৬৪ গ্রাম সোনার ৪টি বার উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৩ জুলাই) সকাল ৭ টায় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা এ সোনা উদ্ধার করেন। এই সোনার মূল্য ২৩ লাখ ২০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম ডেইলি বাংলাদেশকে বলেন- গোয়েন্দা তথ্য ছিল চট্টগ্রাম থেকে আসা বিএস-৩২২ নম্বর অভ্যন্তরিন ফ্লাইটে সোনা চোরা চালান হবে। কিন্তু কোন যাত্রী সোনা বহন করনে তা জানা ছিল না। ফ্লাইটটি ঢাকায় আসার পর চট্টগ্রাম থেকে আসা ৬ জন অভ্যন্তরিন যাত্রীকে কাস্টমস হলের চেকিং রুমে নিয়ে তলাশি করা হয়।

এ সময় দু’জনের প্রত্যেকের কাছে ২টি করে ৪টি সোনার বার উদ্ধার করা হয়। এই সোনার ওজন ৪৬৪ গ্রাম ও মূল্য ২৩ লাখ ২০ হাজার টাকা। উদ্ধার করা সোনা আটক রশিদ (ডিএম) বানিয়ে ঢাকা কাস্টমস হাউজের হেফাজহতে রাখা হয়েছে। এ বিষয়ে বিভাগীয় মামলা হয়েছে।

তবে দু’যাত্রীর নাম না জানানো ও তাদেরকে কেন পুলিশে না দিয়ে বিভাগীয় মামলা করে তাদেও ছেড়ে দেয়া হলো এমন প্রশ্নে এই উর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তা বলেন, প্রত্যেকের কাছে ২টি করে সোনার বার উদ্ধার করা হয়েছে। তারা অভ্যন্তরিন যাত্রী হওয়ায় ব্যাগেজ রুলের সুবিধা তারা পবেন না। সাধারণত কারো কাছে এত কম সোনা পাওয়া গেলে ফৌজদারি মামলা করা হয়না।

কারণ পরে আইনত তারা ঘোষণা না দেয়ার অপরাধে শুল্ক কারাদি ও জরিমানা দিয়ে সোনা দাবি করতে পারেন। তাই তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue