বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

নিয়মিত ক্লাস-পরীক্ষার দাবি

শিক্ষার্থীদের তালায় অবরুদ্ধ জাবি শিক্ষকরা

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮, রবিবার ০৭:৫০ পিএম

শিক্ষার্থীদের তালায় অবরুদ্ধ জাবি শিক্ষকরা

জাবি : নিয়মিত ক্লাস-পরীক্ষার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীরা বিভাগের শিক্ষক করিডোরে তালা দিয়েছেন। এতে বিভাগের সভাপতি অধ্যাপক মনজুরুল হাসানসহ বেশ কয়েকজন শিক্ষক অবরুদ্ধ হয়ে আছেন।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা বিভাগের করিডোরে অবস্থান নিয়ে ক্লাস-পরীক্ষার দাবিতে শ্লোগান দিতে থাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত (সন্ধ্যা ৭টা) শিক্ষার্থীরা তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

জানা যায়, বিভাগের সাধারণ সভা ডাকার দাবিতে ঈদুল আজহার ছুটির পর থেকে ভূগোল ও পরিবেশ বিভাগের বেশিরভাগ শিক্ষকরা কোনো ধরনের ক্লাস-পরীক্ষা নিচ্ছেন না। তবে বিভাগের সভাপতি অধ্যাপক মনজুরুল হাসান, অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম ক্লাস নেয়া অব্যাহত রেখেছেন।

বিভাগের একজন শিক্ষক জানান, ‘আমরা ক্লাস-পরীক্ষা অব্যাহত রাখতে চাই। কিন্তু সভাপতি কোনো ধরনের সাধারণ সভা ডাকবেন না তা তো হয় না। তিনি সাধারণ সভা ডাকলে আমরা ক্লাসে ফিরে যাব।’ এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন ভূগোল বিভাগের সমস্যা প্রকট করছেন বলেও দাবি করেন এই শিক্ষক।

এদিকে শিক্ষকদের আন্দোলনের মুখে আগামী ২০ সেপ্টেম্বর সাধারণ সভা আহবান করেছেন বিভাগের সভাপতি। কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, যতক্ষণ পর্যন্ত শিক্ষকরা ক্লাস-পরীক্ষা নেয়ার লিখিত প্রতিশ্রুতি দেবেন না ততক্ষণ তারা আন্দোলন চালিয়ে যাবেন।

যোগাযোগ করা হলে সাধারণ সভা ডাকার দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়া একজন শিক্ষক জানান, ‘শুনলাম সভাপতি সাধারণ সভা ডেকেছেন। তবে এখনো লিখিত পাইনি।’ তবে সভার তারিখ ঘোষণার পরও তারা ক্লাস-পরীক্ষা নেবেন না বলে জানান। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন বিভাগে বেশ কিছু সমস্যা চলছে। এই কারণে আমরা সভা চেয়েছি। সভায় সমস্যার সমাধান হলেই আমরা ক্লাসে ফিরে যাব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকার নাইন বলেন, ‘আমরা দুই পক্ষের শিক্ষকের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করতেছি। ইতিমধ্যে বিভাগের সভাপতি ২০ সেপ্টেম্বর সভা ডেকেছেন। যার ফলে কোনো কোনো শিক্ষক কাল থেকে ক্লাস-পরীক্ষা শুরু করবেন বলে জানিয়েছেন। আশা করি শিগগিরই একটা সুন্দর সমাধান তৈরি হবে।’

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue