মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮, ১০ মাঘ ১৪২৪

‘শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই’

গাজীপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ বলেছেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতি মাসে তিনটি বিষয়ের কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে। কলেজ শিক্ষকগণ নিজেদের স্থানে বসে যাতে কেন্দ্রীয় কলেজ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে বিশেষজ্ঞ রিসোর্সপার্সনদের লেকচার শ্রবণ করতে পারেন, সে লক্ষ্যে পর্যায়ক্রমে কলেজগুলোকে হাই কানেক্টিভিটির আওতায় নিয়ে আসা হবে।

রোববার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট অডিটোরিয়ামে কলেজ শিক্ষকদের ১০২তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মধ্যে মাস ব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ প্রদানকালে এসব কথা বলেন।

তিনি বলেন, গাজীপুর ক্যাম্পাসে প্রতিষ্ঠিত ভার্চুয়াল লেকচার রুম থেকে ইতোমধ্যে স্বল্প পরিসরে সাফল্যের সঙ্গে তা শুরু করা হয়েছে। এর ফলে শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীরাও উপকৃত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, ইংরেজি বিভাগের অধ্যাপক কাজল কৃষ্ণ ব্যানার্জি ও ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. হাফিজা খাতুন।

বাংলা, ইংরেজি, ভূগোল ও পরিবেশ বিষয়ে ৭৮ জন কলেজ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম এর স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue