মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪

শীঘ্রই আসছে ডেলের নতুন ট্যাব

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৬ পিএম

শীঘ্রই আসছে ডেলের নতুন ট্যাব

সোনালীনিউজ ডেস্ক

সম্প্রতি আধুনিক প্রযুক্তির ট্যাবলেট বাজারে উন্মোচন করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেল। 'ডেল ভেন্যু এইট প্রো' মডেলের এই ট্যাবটিতে রয়েছে আকর্ষণীয় ডিজাইন এবং উন্নত ফিচার। ফলে প্রযুক্তিপ্রেমীদের কাছে এটি অনায়াসেই গ্রহণযোগ্যতা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রতিষ্ঠানটির মার্কেটিং বিভাগের প্রধান।

নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, ট্যাবটির আগের ভার্সন ভেন্যু এইট এর চেয়ে অধিক শক্তিশালী। আগের সংস্করণটি উইন্ডোজ এইট পয়েন ওয়ান অপারেটিং সিস্টেমে পরিচালিত হলেও নতুন সংস্করণটিতে উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেম রাখা হয়েছে।

এই ট্যাবলেটটিতে রয়েছে ৮ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন ১২০০x১৯২০ পিক্সেল। এতে ইন্টেলের অ্যাটম জেড ৮৫০০ কোয়াড প্রসেসর রয়েছে। র‌্যাম রয়েছে ৪ জিবি। বিল্টইন মেমোরি ৬৪ জিবি এবং মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই মেমোরি আরো বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে।

ট্যাবটির পিছনের ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের এবং সামনের ক্যামেরায় রয়েছে ২ মেগাপিক্সেলের। এতে আরো রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট। পাশাপাশি আকর্ষণীয় ও স্টাইলিশ পেন ব্যবহার করার সুবিধা।

যুক্তরাষ্ট্রের বাজারে ডিভাইসটির দাম ধরা হয়েছে ৩৯৯ ডলার। যা বাংলাদেশি ক্রেতাগণ ভ্যাট- ট্যাক্সবাদে ৩১ হাজার ৩৩৭ টাকায় ক্রয় করতে পারবেন। তবে আপাতত শুধু যুক্তরাষ্ট্রের বাজারেই পাওয়া যাবে এটি। দেশের বাজারে পেতে ক্রেতাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

সোনালীনিউজ/এন