মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে আ.লীগ

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৭, বুধবার ০৫:২৪ পিএম

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে আ.লীগ

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে মতবিনিময় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে পৌঁছেছে।

বুধবার (১১ জানুয়ারি) বিকাল ৪টায় তারা বঙ্গভবনে প্রবেশ করেন।

দলের অন্য সদস্যরা হলেন- উপদেষ্টা পরিষদের সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচটি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, আইনমন্ত্রী আনিসুল হক এবং প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হয়ে যাচ্ছে। ফলে নতুন ইসি গঠনের জন্য রাষ্ট্রপতি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নেন।

এর অংশ হিসেবে বুধবার (১১ জানুয়ারি) ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করছেন। বঙ্গভবনের দরবার হলে এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে।

নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর মতামত নিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত ১৮ ডিসেম্বর থেকে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করেন। প্রথমে বিএনপির সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে ২২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করে তাদের মতামত নিয়েছেন রাষ্ট্রপতি।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩