বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩

সংবাদপত্রকে হতে হবে স্বাধীন ও নিরপেক্ষ: মোহাম্মদ ই

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

সংবাদপত্রকে হতে হবে স্বাধীন ও নিরপেক্ষ: মোহাম্মদ ই

ইউনুছ গ্রুপের চেয়ারম্যান ও সোনালীনিউজ ডট কমের প্রকাশক মোহাম্মদ ইউনুছ বলেছেন, ‘সংবাদপত্রকে হতে হবে স্বাধীন ও নিরপেক্ষ। হলুদ সাংবাদিকতা বর্জনের পাশাপাশি সমাজের প্রকৃত সত্যকে মানুষের সামনে তুলে ধরতে হবে নিঃসংকোচে। তবেই দেশ ও জাতির উন্নয়নধারা অব্যাহত থাকবে।’
আজ শুক্রবার দুপুরে সোনালীনিউজ ডট কমের পরীক্ষামূলক প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
সোনালীনিউজ ডট কমের সম্পাদক বাদল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইউনুছ গ্রুপের নির্বাহী পরিচালক শহিদুল হক, পরিচালক আজিজুর রহমান, কামরুল ইসলাম, আতাউর রহমান কাওসার ও সোনালী টিস্যু’র মার্কেটিং ম্যানেজার তানজিল রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সোনালীনিউজ ডট কমের সিইও জান্নাতুন নিসা।
মোহাম্মদ ইউনুছ আরো বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। দর্পণে যেমন নিজের চেহারা প্রতিবিম্বিত হয়, তেমনি দেশ, জাতি, সমাজ এমনকি সমকালীন বিশ্বের চলমান ঘটনা, জীবনযাত্রা, চিন্তা-চেতনা, জাতীয় স্বার্থের দিকনির্দেশনা সংবাদপত্রের পাতায় ছাপা হয়। সামাজিক উন্নয়ন, মানবাধিকার প্রতিষ্ঠা, সত্য-সুন্দর এবং ন্যায়ভিত্তিক সমাজ গঠনে সংবাদপত্রের গুরুত্ব অপরিসীম। মানুষের অধিকার আদায়ের বিভিন্ন সংগ্রামের পাশাপাশি রাষ্ট্রের সামগ্রিক উন্নয়নে সংবাদপত্রের অবদান অনস্বীকার্য। স্বাধীনতা-স্বার্বভেীমত্ব, জাতীয় স্বার্থ, মানবাধিকার উন্নয়ন ও নাগরিক অধিকার সংরক্ষণে, গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিতকরণে সাংবাদিক এবং সংবাদপত্রের ভূমিকা সবচেয়ে বেশি।
সংবাদপত্র সম্পর্কে তিনি তার অতীত অভিজ্ঞতা তুলে ধরতে গিয়ে বলেন, সংবাদপত্র পৃথিবীকে মানুষের মুঠোর মধ্যে নিয়ে এসেছে। একটি সময় সংবাদপত্র ছাপা কাগজের মধ্যে সীমাবদ্ধ ছিল কিন্তু সময়ের পরিবর্তন হয়েছে। এখন চাইলে মানুষ এক ক্লিকেই মুহূর্তের মধ্যে সব সংবাদ জেনে নিতে পারে ইলেক্ট্রনিক্স মিডিয়ার বদৌলতে। সেদিন আর বেশি দূরে নয়, যখন মানুষ ছাপানো কাগজের সংবাদ বর্জন করবে। কারণ সবকিছুই এখন ডিজিটাল। যে যেখানে যে অবস্থায় থাকুক, সেখান থেকেই এখন তারা সংবাদ জেনে নিতে পারছে তথ্যপ্রযুক্তির মাধ্যমে।

সোনালীনিউজ/এমএ ইউসুফ

Sonali Bazar
add-sm
Sonali Tissue
বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩