শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

সঙ্গীতে ঝুঁকছেন তিশা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

সঙ্গীতে ঝুঁকছেন তিশা

বিনোদন রিপোর্টার

দর্শকপ্রিয় মডেল-অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা অভিনয়ের পাশাপাশি এবার সঙ্গীতে ঝুঁকছেন। কিছুদিনের মধ্যেই তিনি কয়েকটি গান নিয়ে ভক্ত-শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন। এ জন্য নিজেকে প্রস্তুত করছেন। তার হাতে থাকা দুটি ছবি ও দুটি নাটকের কাজ গুছিয়েই তিনি গানের আগমনী বার্তা সম্পর্কে সকলকে বিস্তারিত জানাবেন। তিশা অভিনয় দিয়ে মিডিয়া ভুবনে খ্যাতি ও পরিচিতি লাভ করেছেন। তবে আপন খেয়ালেই সঙ্গীতচর্চা করে আসছেন।

এ প্রসঙ্গে তিশা বলেন, 'সঙ্গীতের প্রতি আমার ভীষণ দুর্বলতা রয়েছে। অভিনয় দিয়ে আমি দর্শকের প্রশংসা কুড়ালেও গান দিয়ে আমার ক্যারিয়ার প্রতিষ্ঠা করতে চেয়েছিলাম। কিন্তু নিয়তি আমাকে শিল্পী না বানিয়ে অভিনেত্রী হিসেবে দু'হাত ভরে দিয়েছে। তাই অভিনয়ের পাশাপাশি নিজের আত্মতৃপ্তির জন্য হলেও গান করার সিদ্ধান্ত নিয়েছি। তবে এখন আর সঙ্গীত নিয়ে স্বপ্ন নয়, শখের বশেই গান করব।'

এদিকে তিশার মিডিয়াতে পথচলা মূলত গান দিয়েই। ১৯৯৫ সালে নতুন কুঁড়ির শিশুশিল্পী হিসেবে এ পথে হাঁটা শুরু করেছিলেন তিনি। এজন্য গানের সঙ্গে তার দারুণ সখ্য। নিয়মিত গান শুনতে ও গাইতে ভালোবাসেন তিনি। এ ছাড়া সঙ্গীতশিল্পী হওয়ার স্বপ্ন নিয়ে 'অ্যাঞ্জেল ফোর' নামের একটা ব্যান্ডদলও প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে 'অ্যাঞ্জেল ফোর' নামের ব্যান্ডটির কার্যক্রম বন্ধ রয়েছে।

তিশা বলেন, 'বাবার জন্য কণ্ঠশিল্পী হওয়ার স্বপ্ন দেখেছিলাম। তিনি গান খুব ভালোবাসতেন। বাবার উৎসাহে নিয়মিত সঙ্গীতচর্চা করতাম। কিন্তু বাবার মৃত্যুর পর একেবারেই ভেঙে পড়েছিলাম। এ হতাশায় সঙ্গীতচর্চাও ছেড়ে দিয়েছিলাম। কারণ বাবার অনুপস্থিতিতে গান করার আগ্রহ হারিয়ে ফেলি। এজন্য গান থেকে একেবারেই দূরে ছিলাম। এ ছাড়া পরবর্তীতে অভিনয়ে ব্যস্ততার কারণেও আর গান করা হয়নি। এখন গান তারকাখ্যাতি অর্জনের জন্য নয়, কেবলই নিজের আত্মতুষ্টির জন্যই করব বলে সিদ্ধান্ত নিয়েছি।'

তিশা বর্তমানে দুটি ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এই দুটি ছবি হচ্ছে- অনন্য মামুনের 'অস্তিত্ব' ও শামিম আহমেদ রনির 'মেন্টাল'। চলতি বছরই ছবি দুটি মুক্তি পাচ্ছে। এর মধ্যে 'মেন্টাল' ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন তিশা। এতে তার চরিত্রের নাম সিমি। এতে তাকে একজন সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে। এরই মধ্যে এ ছবির বেশ কটি গান শ্রোতারা পছন্দ করেছেন। অন্যদিকে 'অস্তিত্ব' ছবিতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করছেন তিশা।

এ ছাড়া আসন্ন ভালোবাসা দিবস উপলক্ষে তিশাকে দুটি নাটকে দেখা যাবে। এর মধ্যে একটি 'তোমায় ভেবে লেখা'। দর্শকের লেখা গল্পে নাটকটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত।

সোনালীনিউজ/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩