বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

সতর্ক হোন : আইফোন ৬ প্লাসে আগুন!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

সতর্ক হোন : আইফোন ৬ প্লাসে আগুন!

সোনালীনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ডেভিড গ্রিমসলির আইফোনে আগুন লেগে নষ্ট হওয়ার অভিযোগ পাওয়া গেছে।কিছু মানুষ আছেন, যাঁরা ঘুমানোর সময় পাশে স্মার্টফোন রাখেন। কেউ কেউ আবার ঘুমানোর সময় ফোনটি চার্জে দিয়ে ঘুমান। ফোন নির্মাতারা এ ধরনের অভ্যাসের বিরুদ্ধে কিছু বলেন না। যুক্তরাষ্ট্রের আটলান্টার ডেভিড গ্রিমসলে অভ্যাসবশতই ফোন চার্জে রেখে ঘুমিয়েছিলেন। হঠাৎ তিনি দেখতে পান, তাঁর নিরীহদর্শন আইফোন ৬ প্লাসে আগুন লেগে গেছে। ফক্স নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ফক্সের প্রতিবেদনে বলা হয়, আইফোন ৬ প্লাস পাশে রেখে ঘুমাচ্ছিলেন। মাঝরাতে একটি শব্দ শুনে জেগে ওঠেন। আইফোন থেকে আগুনের শিখা ও ধোঁয়া উঠতে দেখেন তিনি।
ফক্স নিউজকে গ্রিমসলে বলেন, এ ঘটনায় তাঁর তোশকে আগুন ধরে যায়, যা পুরো বাড়িতে ছড়িয়ে যেতে পারত। কিন্তু মারাত্মক কিছু ঘটার আগে তিনি আগুন নিভিয়ে ফেলেন। এ ঘটনাটি তিনি অ্যাপল কর্তৃপক্ষকে জানান। অ্যাপল কর্তৃপক্ষ আইফোন পরিবর্তন করে দিতে চাইলেও তাদের ব্যবহার পছন্দ হয়নি গ্রিমসলের।
গ্রিমসলে বলেন, নতুন আইফোন পেলে কী হবে, মনের মধ্যে ভয় ঢুকে গেছে। ফোনটিকে চার্জে দিয়ে তা বিছানায় রাখতে ভয় পাচ্ছেন তিনি।
আইফোনে আগুন লাগার ঘটনা গ্রিমসলের ক্ষেত্রে কেবল প্রথম নয়। এর আগে এলজি, স্যামসাং মতো ব্র্র্যান্ডের স্মার্টফোনেও আগুন লাগার অভিযোগ পাওয়া গেছে। অধিকাংশ ক্ষেত্রে ত্রুটিপূর্ণ ব্যাটারি বা অননুমোদিত চার্জারের কারণে এ ধরনের ঘটনা ঘটে। আইফোন ৬ প্লাসের ক্ষেত্রে কোনটি ঘটেছে, তা পরিষ্কার নয়।

 

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩