রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

সন্তুষ্ট গাড়ি ব্যবসায়ীরা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

সন্তুষ্ট গাড়ি ব্যবসায়ীরা

অর্থনীতি রিপোর্টার
গাড়ির মেলা ‘বারভিডা কার এক্সপো-২০১৬’ এ অংশ নেওয়া গাড়ি ব্যবসায়ীরা যে উদ্দেশ্য নিয়ে এসেছিলেন, তা পূরণ হয়েছে। ব্যবসায়ীরা তাই সন্তুষ্টি প্রকাশ করেছেন।
গত রোববার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) রিকন্ডিশন্ড গাড়ির এ মেলার শেষ দিনে সন্তুষ্ট হওয়ার কারণ জানান বেশ কিছু প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
প্রোগ্রেস মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাফিজ উদ্দিন সামস বলেন, রিকন্ডিশন্ড গাড়ি জন্য এ মেলা ভালো ভূমিকা রেখেছে। প্রতি বছর দু’বার এমন মেলার আয়োজন করলে ব্যবসা অনেক ভালো হবে।
মেলায় অংশ নেওয়া প্রতিটি প্রতিষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল প্রচার- এমনটি জানান জমজম কার অটোমোবাইলসের হিসাবরক্ষক মোঃ আজম। তিনি বলেন, মেলায় বিক্রির চেয়েও প্রাধান্য দেওয়া হয়েছে মার্কিটিংয়ের দিকে। আর এ বিষয়ে সকল প্রতিষ্ঠান তাদের লক্ষ্য পূরণ করেছে বলেই আমার ধারণা।
প্রদর্শনীতে গিয়ে জানা গেছে, প্রতিটি প্রতিষ্ঠান মেলার এই তিনদিনে একাধিক গাড়ি সরাসরি বিক্রি করেছে। কিছু কিছু প্রতিষ্ঠান ১০টিরও বেশি গাড়ি বিক্রি করতে পেরেছে।
আয়োজক কমিটির সদস্য প্রতিষ্ঠান এসপ্লাসের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মাহামুদ হোসেন লিমন জানান, এবারের মেলায় ৬০টির বেশি গাড়ি বিক্রি হয়েছে। এছাড়া এই তিনদিনে ছয় হাজারের বেশি দর্শনার্থী এসেছেন।
মেলায় বিশেষ আকর্ষণ ছিল, একটি গাড়ি কেনার শুরু থেকে পরবর্তীতে যে সকল ধরনের পদক্ষেপ নিতে হয় যেমন-বিভিন্ন ধরনের লাইসেন্স, ঋণসহ যাবতীয় সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।
ক্রেতাদের সর্বাধুনিক প্রযুক্তির জাপানি রিকন্ডিশন্ড গাড়ি সম্পর্কে জানাতে ও সুলভ মূল্যে তা তাদের হাতে পৌঁছে দিতে গত শুক্রবার (২২ জানুয়ারি) শুরু হয় তিনদিনের এই ‘বারভিডা কার এক্সপো-২০১৬’। গত রোববার রাত দশটায় শেষ হয়েছে গাড়ি মেলা। মেলায় রয়েছে ৪০টি স্টল।
গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান ছাড়াও মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ব্যাংক, বিমা, টায়ার, লিজিং কোম্পানি, ব্যাটারি, লুব্রিক্যান্ট, সিএনজি কনভারশন, গাড়ির নিরাপত্তা ব্যবস্থাপনা সংস্থা এবং গাড়ির মডিফিকেশন কোম্পানি।
প্রদর্শনীতে প্রথমবারের মতো অংশ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইমপোর্টারস অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন (বারভিডা) তৃতীয়বারের মতো এ এক্সপো’র আয়োজন করেছে।  
সোনালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩