শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

সবাইকে ছাড়িয়ে কাটার মাস্টার মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

সবাইকে ছাড়িয়ে কাটার মাস্টার মুস্তাফিজ

২৯ মে পর্দা নামবে আইপিএল নবম আসরের। আর মাত্র দুইটি ম্যাচ। এর মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে কে পাবে এবারের আসরের পার্পল ক্যাপ। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা কাটার মাস্টারের বল বুঝে শুনে খেলায় এই দৌঁড়ে এগিয়ে থেকেও পিছিয়ে পড়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তবে এক দিক থেকে সবাইকে ছাড়িয়ে গেছেন টাইগার পেসার।

এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারীদের যে তালিকা করা হয়েছে সেখানে ১৬ উইকেট নিয়ে ৬ নম্বরে অবস্থান করছেন মুস্তাফিজ। এক নম্বরে থাকা মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমারের ঝুঁলিতে আছে ২১ উইকেট। সামনে এখনও দুটি ম্যাচ (পরের ম্যাচে জিতলে)। তাই র্শীর্ষে না যেতে পারলেও কাছাকাছি যাওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে কাটার মাস্টারের। তবে ইকোনোমিক রেটে সবাইকে পেছনে ফেলেছেন মুস্তাফিজুর রহমান।

২১ উইকেট নিয়ে শীর্ষে থাকা ভুবনেশ্বরের ইকোনোমিক রেট যেখানে ৭.৬২, সেখানে মুস্তাফিজের ৬.৭১ শতাংশ। শুধু তাই নয়, উইকেটের দিক থেকে সেরা ১৫ এর মধ্যে মুম্তাফিজের ধারে কাছে নেই বোলার। তালিকায় দ্বিতীয় (ওয়াটসন), তৃতীয় (চায়াল), চতুর্থ (কুলকার্নি) ও পঞ্চম (ম্যাকক্লেনেগহাম) স্থানে থাকা বোলারদের ইকোনোমিক রেট যথাক্রমে ৭.৯৭, ৮.০৫, ৭.৫৭ ও ৮.১৭ শতাংশ। সেখানে মুস্তাফিজের সাড়ে ৬ ইকোনোকিম রেট সত্যি প্রশংসার দাবিদার।

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩