শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, ১ পৌষ ১৪২৪

সাকিবের ব্যাটে বিশ্রামের সুফল

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৮:২২ পিএম

সাকিবের ব্যাটে বিশ্রামের সুফল

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নিয়ে ছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছাড়া খেলতে নেমে নাস্তানাবুদ হতে হয়েছে টাইগারদের। এবার সামনে ওয়ানডে সিরিজ। তার আগে প্রোটিয়া আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। কিন্তু এখানেও ব্যর্থ সৌম্য-ইমরুলরা। তবে হেসেছে সাকিবের ব্যাট।

এটাই বোধহয় বিশ্রামের সুফল। ফিরেই নিজেকে মেলে ধরলেন সাকিব। এর আগে বিশ্রাম নিয়ে ভক্তদের উদ্দেশে তিনি বলেছিলেন, আপনারা জানেন আমি গত কয়েক বছর ধরে দেশের গৌরবের জন্য বিরতিহীন ক্রিকেট খেলে যাচ্ছি, যার কারণে আমার অনেক শারীরিক ও মানসিক ধকল যাচ্ছে। এই ব্যাপারটি মাথায় রেখে আমি ঠিক করেছিলাম আসন্ন দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের দুটি টেস্টে সাময়িক বিরতি নেয়ার এবং বিসিবি বিষয়টি তাদের বিজ্ঞ বিবেচনায় নিয়ে আমাকে খেলা থেকে বিরতি নেয়ার অনুমতি দিয়েছে।

ফলে, আমি মনে করি সাময়িক এই বিরতি আমাকে আগামী খেলাগুলোর জন্য আরও শক্তি ও মনোবল যোগাবে এবং আমাকে ও পুরো দলকে সাহায্য করবে আগামীতে আমাদের সাফল্যের চূড়ায় নিয়ে যেতে।

এদিন বিশ্রাম থেকে ফিরে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন দাস ও মুশফিকুর রহীমকে হারিয়ে দল যখন বিপদে, ঠিক তখন মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ৫৭ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ ২১ রান করে বিদায় নিলে সাব্বির রহমানকে সঙ্গী করেন এই অলরাউন্ডার। দুজনের করা ৭৬ রানের জুটির পথে অর্ধশতক পূর্ণ করেন সাকিব। বাঁহাতি এই ব্যাটসম্যান ৬৭ বলের মোকাবেলায় ৯ চারে ৬৮ রান করে ইনিংসের ৩৭তম ওভারে ফাগিন্সোর শিকারে পরিণত হলে ছন্দ পতন ঘটে বাংলাদেশের।

এদিন মুলত সাকিব আল হাসান ও সাব্বির রহমানের অর্ধশতকের পরও নির্ধারিত ওভারের ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে থেমে গেছে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue