বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮, ৫ পৌষ ১৪২৫

সাত দফা দাবিতে পরিবহন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

আল-মামুন আরজু, রাজবাড়ী | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ০১:৪৮ পিএম

সাত দফা দাবিতে পরিবহন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

রাজবাড়ী: সড়ক পরিবহন আইনের কতিপয় ধারা বাতিলের ৭ দফা দাবীতে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তৃতা করেন রাজবাড়ী  জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল হাসান পিন্ট।

তিনি বলেন- সড়কে শৃংঙ্খলা যাত্রী ও পরিবহন শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে যুগোপযোগী আইনের দাবী আমাদের দীর্ঘদিনের। শ্রমিক ও জনগনের আকাঙ্খাও পরিবর্তিত পরিস্থিতি বিবেচনা করে আইন প্রণয়োন করা হবে। আমরা তা প্রত্যাসা করেছিলাম। গত ১৯ সেপ্টেম্বর যে আইন পাস করা হয়েছে এই আইন পাস করার জন্য আমরা ধন্যবাদ জানাই। কিন্তু আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ করছি এই আইনে এমন কিছু বিষয় এবং ধারা যুক্ত করা হয়েছে যা পরিবহন শ্রমিকদের জীবন জীবিকাকে জটিল করে তুলবে।

তিনি আরো বলেন- আমরা মনে করি দেশের ৭০ লক্ষ শ্রমিকের অবদানকে স্বীকৃতি না দিয়ে তাদেরকে অপরাধী এবং প্রতিপক্ষ আইন প্রনয়ন করা হয়েছে। আমরা এই মানষিকতা ও আইনের সংশোধন দাবী করছি। তিনি সড়ক দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসেবে দেখে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশের দাবী সহ আলোচনা সাপেক্ষে অন্যান্য আইন সংশোধনের ৭ দফা দাবী পেস করেন।

এ সময় রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ, সহ সভাপতি তোফাজ্জেলহোসেন তুকাই, মোঃ মোক্তার হোসেন, সহ সাধারণ সম্পাদক মোঃ আশ্রাফ প্রামানিকসহ শত শত শ্রমিকরা এ মানববন্ধনে অংশগ্রহন করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue