বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

সাধারণ মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর নির্দেশ

সোনালীনিউজ অনলাইন
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

সাধারণ মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর নির্দেশ

দেশের সাধারণ মুক্তিযোদ্ধাদের ভাতা সুবিধা বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘সাধারণ মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে খেতাবপ্রাপ্ত, যুদ্ধাহত ও শহীদ পরিবারের’ ভাতা বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাব উত্থাপন করা হলে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন এবং প্রস্তাবটি ফেরত পাঠান। বৈঠকের বিশ্বস্ত সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র আরো জানায়, সাধারণ মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে ‘মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়’ তিন ক্যাটাগরিতে ভাতা সুবিধা বৃদ্ধির প্রস্তাব অনুমোদনের জন্য মন্ত্রিসভায় উত্থাপন করে। বৈঠকের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মুক্তিযোদ্ধাদের নাম না দেখে প্রস্তাবটি রেখে দিতে বলেন এবং তিনি নিজেই দেখবেন বলে জানান।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘খেতাবপ্রাপ্তরা সবাই স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। তাদের এত ভাতা বাড়াতে হবে কেন? যাদের বাড়ানো উচিত, সেই সাধারণ মুক্তিযোদ্ধাদের বিষয়টি আসেনি। অথচ তাদের অধিকাংশই দরিদ্র ও সুবিধা বঞ্চিত। অনেকেই মানবেতর জীবন যাপন করছেন।’ তিনি খেতাবপ্রাপ্তদের ভাতা এত না বাড়িয়ে সমন্বয় করে সাধারণ মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, ‘এ মন্ত্রণালয়ে আগে নিয়ম শৃঙ্খলা ছিল না। মন্ত্রীর নিষ্ঠা ও কাজের দক্ষতায় মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে এখন নিয়ম শৃ্ঙ্খলা ফিরে এসেছে।’

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩