সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮, ৯ মাঘ ১৪২৪

‘সামর্থবানরাই গরীবের মুখে খাবার তুলে দেবে’

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ জানুয়ারি ২০১৭, বুধবার ১২:০৩ পিএম

‘সামর্থবানরাই গরীবের মুখে খাবার তুলে দেবে’

সুবিধাবঞ্চিত শিশু ও তাদের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হিউম্যান সেফটি ফাউন্ডেশন (এইচএসএফ)। শনিবার (৪ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাফেটিরিয়াতে ইসলামিক রিলিফ বাংলাদেশের (আইআরবি) সহায়তায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মো. কামরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিউম্যান সেফটি ফাউন্ডেশনের (এইচএসএফ) প্রেসিডেন্ট আজহারুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন এইচএসএফ’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক ড. মো আবদুল খালেক।

অনুষ্ঠানে চানখারপুল সরকারিপ্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন, ২নং খাজা দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন, হৈয়বতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন, ব্রাক্ষণচিরণ সরকারিপ্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন, বৃক্ষমায়া শিশু বিকাশ কেন্দ্রের ৬০ জন পিছিয়েপড়া শিক্ষার্থীর মাঝে ২৫ কেজি চাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি ডাল, ৩ কেজি ছোলা, ৩ কেজি চিনি বিতরণ করা হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এইচএসএফ’র নির্বাহী পরিচালক এম এ মুকিতসহ অন্যান্য পরিচালক ও স্বেচ্ছাসেবীরা।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ অা ম স আরেফিন সিদ্দিক বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে স্বচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসা উচিত। যা মানবিক দায়িত্ব। তিনি আরো বলেন, একজন স্বচ্ছল ব্যক্তি, দশ জন পিছিয়ে পড়া ব্যক্তিকে এগিয়ে নিতে পারেন।
বিশেষ অতিথির বক্তব্যে ড. কামরুল ইসলাম বলেন, এরকম উদ্যোগ সমাজে সহমর্মিতা তৈরী করতে সহায়তা করে।

ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা মো. শেখ সেলিম রেজা বলেন, ১৯৯১ সাল থেকে বাংলাদেশে আইআরবি দরিদ্র জনগোষ্ঠীর প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। যা অব্যাহত রয়েছে।

সভাপতির বক্তব্যে এইচএসএফ’র প্রেসিডেন্ট বলেন, প্রতিষ্ঠার পর থেকেই সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে এইচএসএফ। সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাআলো ছড়িয়ে দিতে পরিচালনা করা হচ্ছে বৃক্ষমায়া শিশু বিকাশ কেন্দ্র নামেচারটি স্কুল। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ নির্মাণে সরকারের সহযোগী হিসেবেকাজ করে যাচ্ছে এইচএসএফ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি