বুধবার, ২৮ জুন, ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪

সালমানের ইতিহাস সৃষ্টি করা সিনেমা ‘সুলতান’

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

সালমানের ইতিহাস সৃষ্টি করা সিনেমা ‘সুলতান’

বলিউডে এই্ মুহূর্তে তুমুল তর্ক চলছে, কে কড়া স্টার? সালমান নাকি শাহরুখ? এমন তর্কে যোগ দিয়ে ছেলেমানুষি বিষয়টিকে আরো তাতিয়ে দিচ্ছেন রাম গোপাল ভার্মার মত প্রখ্যাত ও মেধাবী নির্মাতারা! তবে এসব বিতর্কে নাক না গলিয়ে বলিউডের স্টাইলিশ কন্যা খ্যাত তারকা অভিনেত্রী সোনম কাপুর করলেন অন্য ভবিষ্যৎ বাণী। বললেন, সালমান খানের আসন্ন সিনেমা ‘সুলতান’ নাকি বলিউডে আরো একটি ইতিহাস সৃষ্টি করা সিনেমা হতে যাচ্ছে!

এটা খুবই আনন্দের যে আবারও সালমান খানকে বড় পর্দায় দেখতে মানুষ উম্মুখ হয়ে আছে। সেই সাথে আমিও ভীষণ উত্তেজিত সিনেমাটি নিয়ে। আমার মনে হয়, সালমানের ‘সুলতান’ ছবিটিও বলিউডের আরো একটি ইতিহাস সৃষ্টি করা সিনেমা হতে যাচ্ছে।’ -সালমান খানের ‘সুলতান’-এর ট্রেলার প্রকাশের পর ছবিটি নিয়ে এভাবেই বললেন ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমায় সালমানের সহ-অভিনেত্রী সোনম কাপুর।

সোনমের এমন ভবিষ্যৎবাণী মেনে নিচ্ছেন অনেকে। কারণ সালমানের ‘সুলতান’ ছবিটি যে ঈদে মুক্তি পাচ্ছে! ঈদে সালমানের ছবি মুক্তির এই বিষয়টিকেও সৌভাগ্য হিসেবে দেখছেন অনেকে। কারণ এর আগে সালমান খানের বডিগার্ড, এক থা টাইগার, দাবাঙ্গ, ওয়ান্টেড, কিক এবং বজরঙ্গি ভাইজান সিনেমাগুলো ঈদে মুক্তি পেয়েছিল। ছবিগুলো বক্স অফিসে দুর্দান্ত হিটও করেছিল। আর ওই ছবিগুলোর মত আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে ‘সুলতান’।
 
সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২৪ মে সন্ধ্যায় মুম্বাইয়ে আয়োজন করা হল সুলতান-এর ট্রেলার রিলিজ আয়োজনটি।  ইউটিউবে রিলিজের সাথে সাথে ট্রেলারটি বেশকিছু টিভি চ্যানেলেও প্রথমবার সম্প্রচার করা হয়। এরইমধ্যে ট্রেলারটি শুধু ইউটিউবেই দেখেছে প্রায় বায়ান্ন লক্ষ বার। পাঞ্জাবের হরিয়ানার এক মহাবীর চরিত্র ‘সুলতান’। যার কাছে পরাভূত সমস্ত কুস্তিগীররা। সেই ঐতিহাসিক চরিত্রেই আছেন সালমান খান। মাত্র তিন মিনিট ১৯ সেকেন্ডের ট্রেলারে সালমানকে আদ্যোপান্ত কুস্তিগীর হিসেবেই লক্ষ্য করা গেছে। আর তার সাথে আছে আরেক নারী কুস্তিগীর আনুশকা শর্মা।

উল্লেখ্য, বলিউডে চলছে একের পর এক রেকর্ড। বাণিজ্যের দিক দিয়ে আজ এই ছবি রেকর্ড করলো তো, পরশু সেই ছবিকে ডিঙিয়ে রেকর্ড গড়ার চর্চা শুরু হয়েছে বলিউডে। আর সেই দৌড়ে এখন সবার আগে সালমান খানের নাম। গত বছরে মুক্তি পাওয়া তার অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে মুক্তির প্রথম দিনেই অর্জিত অর্থের দিক দিয়ে সর্বাগ্রে অবস্থান নিয়েছিল। এছাড়া ৫০০ কোটি রূপিরও বেশি আয় করেছিল বজরঙ্গি ভাইজান, অন্যদিকে ২০০ কোটি রূপি আয় করে রীতিমত বলিউডের সর্বকালের সেরা দশ সিনেমার কাতারে নাম লেখায় প্রেম রতন ধন পায়ো। এখন দেখার বিষয়, সালমানের সুলতান সেইসব রেকর্ড কতোটা মারিয়ে যেতে পারে!

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
বুধবার, ২৮ জুন, ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪