সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩

সাসেক্সে খেলবে মুস্তাফিজ : লুক রাইট

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

সাসেক্সে খেলবে মুস্তাফিজ : লুক রাইট

মুস্তাফিজুর রহমানকে যে করেই হোক নিজেদের দলে প্রত্যাশা করছে ইংল্যান্ডের ক্লাব সাসেক্স। তিনি বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন। টুর্নামেন্টে টানা খেলার পর তার সাসেক্সে অংশে নেওয়ার ক্ষেত্রে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কিছুটা অনীহা প্রকাশ করছে। তবে ইংল্যান্ডের ক্লাবটির অধিনায়ক লুক রাইট কিছুতেই আশা ছাড়ছেন না।

আইপিএল শেষ হতে না হতেই ২০ মে থেকেশুরু হয়েছে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট ক্যাম্পেন। যেখানে মুস্তাফিজের সাসেক্স ক্লাবের হয়ে খেলার কথা। তবে অভিষেকের এক বছরের মধ্যেই টানা পারফরম্যান্সে তিনি এখন অনেকটাই ক্লান্ত। আর সে কথা বিবেচনা করেই বিসিবি মুস্তাফিজকে অনাপত্তিপত্র দেওয়ার ক্ষেত্রে অনেকটা নারাজি।

কিন্তু হাল ছাড়তে নারাজ সাসেক্স ক্লাবের অধিনায়ক লুক রাইট। তিনি মুস্তাফিজের সাসেক্সে অংশ নেওয়ার ক্ষেত্রে বেশ আশাবাদী। তিনি বলেন, ‘ফিজ অবশ্যই আসছে। তবে আমরা এটা পরিষ্কার করার চেষ্টা করছি সে এখানে কয়টি ম্যাচ খেলতে পারবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের বুঝতে হবে সে একজন তরুণ ক্রিকেটার। নিজের দেশ থেকে সে অনেকদিন দূরে রয়েছে। এমন একটি পরিবেশে ফিজ খেলছে, যেখানকার ভাষাও সে জানে না। সেই সঙ্গে তিনি টানা অনেকগুলো ম্যাচও খেলেছেন। তাই আমরা তাকে যথেষ্ট বিশ্রাম দিতে চাই। যখন সে ফিরে আসবে তখন যেন সেরাটাই দিতে পারে।’

সাসেক্সে যদি মুস্তাফিজ অংশগ্রহণ করে তবে প্রথম দুটি ম্যাচ আইপিএলের কারণে খেলতে পারবেন না। তাই রাইট জানান, এ দুটো ম্যাচ বাদেও আর কয়টি ম্যাচে ফিজ থাকতে পারবে না তাই এখন দেখার বিষয়। যদিও তারা চায় মুস্তাফিজ যত বেশি সম্ভব তত বেশিই ম্যাচ খেলুক সাসেক্সে। কেননা ফিজ বড় ম্যাচগুলোতে বেশ ভালোভাবে চাপ নিতে শিখে গেছেন এরই মধ্যে।

আইপিএলে মুস্তাফিজ ১২ ম্যাচ খেলে ৬.৬৬ ইকোনমি রেটে ১৪টি উইকেট নিয়েছেন। এমন পারফরম্যান্সে তিনি অর্জন করেছেন টুর্নামেন্টের মিতব্যয়ী বোলারের খ্যাতি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩