সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪

সিদ্দিকুরের অলিম্পিকে খেলার সম্ভাবনা উজ্জ্বল

স্পোর্টস রিপোর্টার | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

সিদ্দিকুরের অলিম্পিকে খেলার সম্ভাবনা উজ্জ্বল

বিশ্ব র‌্যাংকিংয়ের বর্তমান অবস্থানটা ধরে রাখতে পারলেই পূরণ হয়ে যাবে স্বপ্নটা; রিও দে জেনেইরোর আসরে খেলার সুযোগ পাবেন সিদ্দিকুর রহমান। সব শেষ আফ্রোএশিয়া ব্যাংক মরিশাস ওপেনে রানারআপ হয়ে র‌্যাংকিং বাড়িয়ে নিয়েছেন বাংলাদেশের সেরা এই গলফার।

গত ৮ মের বিশ্ব র‌্যাংকিংয়ে সিদ্দিকুরের অবস্থান ছিল ৪০৬ নম্বরে। মরিশাস ওপেনে দ্বিতীয় হওয়ায় এক লাফে ২৭৪তম স্থানে উঠে এসেছেন ৩১ বছর বয়সী এই গলফার।
নিয়ম অনুযায়ী আগামী ১১ জুলাইয়ের বিশ্ব র‌্যাংকিং থেকে ৬০ জন গলফার অলিম্পিকে খেলার সুযোগ পাবেন। তবে র‌্যাংকিংয়ের সেরা ১৫ জনের মধ্যে প্রতি দেশ থেকে সর্বোচ্চ ৪ জন এবং সেরা পনেরোর পর প্রতি দেশ থেকে সর্বোচ্চ দুই জন সুযোগ পাবেন। কোনো দেশের কোটা পূর্ণ হয়ে গেলে র‌্যাংকিংয়ের উপরের দিকে থাকলেও আর সুযোগ মিলবে না সেই দেশের অন্য গলফারদের।

ফলে বিশ্ব র‌্যাংকিংয়ের বতর্মান অবস্থান সিদ্দিকুরকে অলিম্পিক র‌্যাংকিংয়ে ৫৪তম স্থানে নিয়ে এসেছে। এখন আগামী ১১ জুলাইয়ের র‌্যাংকিংয়ে ৬০ জনের মধ্যে থাকলেই লক্ষ্য পূরণ হবে তার।

মরিশাস ওপেন জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়েও পারেননি সিদ্দিকুর। শেষ রাউন্ডে ১৬ নম্বর হোলে স্নায়ুর চাপ ধরে রাখতে ব্যর্থ হয়ে ডাবল বোগি করেন তিনি; পরের হোলেও বোগি করায় শেষ পর্যন্ত তৃতীয় এশিয়ান ট্যুরের শিরোপা জয়ের স্বপ্নটা আর পূরণ হয়নি তার। সব মিলিয়ে পারের চেয়ে ৫ শট কম খেলে দ্বিতীয় হন সিদ্দিকুর। এ আসরে প্রথম হওয়া দক্ষিণ কোরিয়ার জেউনগুন ওয়াং তার চেয়ে ১ শট কম খেলেন।

২০১০ সালে ব্রুনাই ওপেনে চ্যাম্পিয়ন হয়ে এশিয়ান ট্যুরের প্রথম শিরোপা জিতেছিলেন সিদ্দিকুর। তার দ্বিতীয় ট্রফিটি আসে ২০১৩ সালে হিরো ইন্ডিয়ান ওপেনে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue