শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

সুদর্শন ছেলে পছন্দ করলেও কেন মেয়েরা বিয়ে করে ধনী!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

সুদর্শন ছেলে পছন্দ করলেও কেন মেয়েরা বিয়ে করে ধনী!

সোনালীনিউজ ডেস্ক
আজকাল অনেক পুরুষ মনে করেন মেয়েরা শুধু সুদর্শন ছেলে পছন্দ করেন। কিন্তু দেখা যায় পরিণত বয়সে বিয়ের সময় ঠিকই ধনী ছেলেকেই খুঁজে নেয় মেয়েরা।

সম্প্রতি এ বিষয়ে ৪৫ হাজার নারীর ওপর গবেষণা চালানো হয়। সেখানে তাদের চার ভাগে বিভক্ত করা হয়। প্রথম গ্রুপে রাখা হয় ১৭-২৫ বছর নারী, দ্বিতীয় গ্রুপে ২৫-৩৫ বছর বয়সী নারী, তৃতীয় গ্রুপে ৩৫-৪৫ এবং চতুর্থ গ্রুপে ৪৫-৫৫ বছর বয়সী নারী।

এবার প্রত্যেক গ্রুপের মেয়েদের জিজ্ঞাসা করা হয় কোন ধরনের পুরুষ তাদের কেশি পছন্দ। এ ব্যাপারে প্রথম গ্রুপ উত্তর দেয় সুদর্শন ও বীরত্বপূর্ণ ছেলে, দ্বিতীয় গ্রুপ উত্তর দেয় নেতৃত্বদানকারী বুদ্ধিমান ছেলে, তৃতীয় গ্রুপ ধনী এবং চতুর্থ গ্রুপ জ্ঞানী ও শিক্ষিত ছেলে চায় বলে উত্তর দেয়।

কাজেই বোঝা যাচ্ছে কীভাবে নারীদের চিন্তা চেতনা পরিবর্তিত হয়।

সুদর্শন ছেলেরা অস্থির  

সুদর্শন ছেলেদের পেছনে অনেক নারী ঘোরাফেরা করে। তাদের প্রতিহত করতে নানা কৌশলের আশ্রয় নেয় ছেলেরা। কোনো কোনো সময় তারা ভালোবাসার ফাঁদে ফেলে। এ কারণে মেয়েরা বুঝতে পারে সুদর্শন ছেলেরা অস্থির থাকে।

কিছু সুদর্শন ছেলেরা প্রতিষ্ঠিত হতে পারে না

একজন সুদর্শন ছেলে কর্মজীবনে স্থিতিশীল ও নিরাপদ হবে না বলে মনে করা হয়। কারণ তারা তাদের ভবিষ্যৎ সম্পর্কে উদাসীন থাকে। এ কারণে নারীরা তাদের অদক্ষ হিসেবে বিবেচনা করে।

সুদর্শনদের দাম্ভিকতা বেশি

সুদর্শন ছেলেরা অনেক সময় সৌন্দর্য তাদের ব্যক্তিত্বের সঙ্গে মিশিয়ে ফেলেন। যা তাদের অহংকারী করে তোলে। ফলে নারীরা তাদের কাছ থেকে চলে যায়।

প্রতিষ্ঠিত ব্যক্তিরা স্থিতিশীল হয়, যদিও তারা সুদর্শন নয়

প্রতিষ্ঠিত ব্যক্তিরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে সচেতন এবং তারা জীবনের নিরাপত্তা দিতে পারে। এ কারণে নারীরা প্রতিষ্ঠিত ব্যক্তিদের বিয়ে করেন।

প্রতিষ্ঠিতদের জীবনযাত্রা শৈল্পিক

বেশির ভাগ প্রতিষ্ঠিতদের জীবনধারা উন্নত ও সুন্দর হয়। নারীরা সব সময়ই একটি নিরাপদ জীবন চায়। এ কারণেই তারা বিয়ের জন্য প্রতিষ্ঠিত ব্যক্তিদের খুঁজে নেন।

নারীর মনের কথা বুঝতে পারে বয়স্ক ব্যক্তিরা

বয়স্ক পুরুষরা জানেন স্ত্রীর মন কীভাবে জোগাতে হয়। তারা নিঃস্বার্থভাবে চেষ্টা করে স্ত্রীর জন্য কিছু করতে। অপরদিকে একজন সুদর্শন ব্যক্তি চায় ঘরের সব কিছু তার স্ত্রী করবে।

বয়স্ক পুরুষ সময় দিতে পারে

প্রতিষ্ঠিত পুরুষদের জীবন সম্পর্কে অনেক অভিজ্ঞতা থাকে। যা দিয়ে সে স্ত্রীকে সুখী ও সুন্দর জীবন উপহার দিতে পারে। তারা প্রতিষ্ঠিত হয়ে যায় বলে তাদের হাতে অনেক সময় থাকে। এ কারণে সে স্ত্রীর সঙ্গে সময়কে উপভোগ করতে পারেন।

 


সোনালীনিউজ/ঢাকা/মে

 

শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩