শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ

সোনালীনিউজ ডেস্ক
নতুন বছরের দ্বিতীয় সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দুই স্টক এক্সচেঞ্জে দরপতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র। বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৪ হাজার ৬৭৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস সূচক  ২ পয়েন্ট কমে ১ হাজার ১২৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৭৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৮ কোটি টাকা। যা আগের দিনের দিনের চেয়ে ৩৫ কোটি টাকা কম। বৃহস্পতিবার  ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৪৩ কোটি টাকা।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৯ টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এরমধ্যে বেড়েছে ১৪৫ টির, কমেছে ১৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮ টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে ৮ হাজার ৬৮০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৪ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৮২ পয়েন্ট কমে ১২ হাজার ৫০৪ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৪ পয়েন্ট কমে ১৪ হাজার ২৬৮ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৪৭ পয়েন্ট কমে ৯৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে  ৪১ কোটি ৮৪ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ২৩৮ টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড  ইউনিট। এরমধ্যে বেড়েছে ১০৫টির, কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

সোনালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩