মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩

সেরা ফিল্ডারের প্রশংসা কুড়ালেন সৌম্য

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

সেরা ফিল্ডারের প্রশংসা কুড়ালেন সৌম্য

স্পোর্টস ডেস্ক  

ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খুবই দ্রুতগতিতে দৌঁড়ানোয় অভ্যস্ত ছিলেন জন্টি রোডস। ফিল্ডিংয়ে ছিলেন ভীষণ দক্ষ। বিশেষ করে মাঠে ফিল্ডিং করে ক্যাচে সিদ্ধহস্তের পারঙ্গমতা প্রদর্শন করতেন। সচরাচর ব্যাকওয়ার্ড পয়েন্টেই নিজেকে জড়িত রাখতেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার।

১৯৯৩ সালের ১৪ নভেম্বর এক ম্যাচে পাঁচটি ক্যাচ নেয়ার মাধ্যমে বিশ্বরেকর্ড স্থাপন করেন জন্টি। মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে উইকেটরক্ষক ব্যতীত ফিল্ডার হিসেবে তিনি রচনা করেন অনন্য এ কীর্তি। তাই ক্রিকেট বিশ্বে সর্বকালের সেরা ফিল্ডার হিসেবেই খ্যাতি রয়েছে সাবেক প্রোটিয়া ক্রিকেটারের।

বুধবার ইডেন গার্ডেনে টি২০ বিশ্বকাপের খেলায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে সর্বকালের সেরা ফিল্ডার খ্যাত সেই জন্টির কাছ থেকে প্রশংসা কুড়ালেন সৌম্য। ম্যাচ শেষে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফিল্ডার টুইট করেন এভাবে, ‘গত রাতে (বুধবার) দুই দলের ফিল্ডিং থেকেই দারুণ কিছু বিষয় লক্ষ্য করেছি। কিন্তু সৌম্য কী দুর্দান্ত নৈপুণ্য না প্রদর্শন করল!’

বুধবার ইডেন গার্ডেনে টি২০ বিশ্বকাপের খেলায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক ক্যাচ নেন সৌম্য। ম্যাচের ১৭তম ওভারে আরফাত সানির হাওয়ায় ভাসানো বলকে উড়িয়ে মাঠের বাইরে পাঠাতে চেয়েছেলিন পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। নিশ্চিত ছক্কা হতে যাওয়া বলটা ধরতে গিয়ে শরীরের ভারসাম্য রাখতে পারছিলেন না সৌম্য!

বল নিয়ে নিজেরই কি না বাউন্ডারি লাইনের বাইরে যাওয়ার উপক্রম সৌম্যর। হ্যাঁ, বলটি ওপরে ছুড়ে দিয়ে প্রথমে মাঠের বাইরে চলে যান তিনি। পরে লাফ দিয়ে আবারও ঢুকে পড়েন মাঠে। দু’হাত বাড়িয়ে মাঠের বাইরে চলে যাওয়া বলটাকে তালুবন্দী করলেন বাংলাদেশের ওপেনার। সব মিলে দেখার মতোই একটি ক্যাচ উপহার দিলেন ক্রিকেটপ্রেমীদের।

সোনালীনিউজ/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩