শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

সেলিম ওসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নয়, হাইকোর্টের রুল

নারায়ণগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

সেলিম ওসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নয়, হাইকোর্টের রুল

নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠ-বস করানোর ঘটনায় জাতীয় পার্টির নেতা সেলিম ওসমানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সরকার সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

জনস্বার্থে দায়ের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার ( ১৮ মে) দুপুরে এ আদেশ দেন। একই সঙ্গে নারায়ণগঞ্জের পুলিশ সুপারকে (এসপি) আগামী তিনদিনের মধ্যে এ বিষয়ে একটি প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়েছে। আবেদনকারীদের পক্ষে অ্যাডভোকেট এন কে রহমান শুনানিতে অংশ নেন।

গত ১৩ মে শুক্রবার নারায়ণগঞ্জে একটি স্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ইসলামের বিরুদ্ধে কটূক্তি করেছেন- এমন অভিযোগ করে সেলিম ওসমানের উপস্থিতিতে এলাকাবাসীর সামনে কান ধরে ওঠ-বস করানো হয়। সমবেত জনতার কাছে করজোড়ে মাফ চাইতেও বাধ্য করা হয় ওই প্রধান শিক্ষককে। পরে সংসদ সদস্যের নির্দেশে প্রধান শিক্ষককে পুলিশের হেফাজতে স্কুল থেকে বের করা হয়। গতকাল মঙ্গলবার উপরন্তু ওই শিক্ষককে স্কুল থেকে সাময়িক বরখাস্ত করে শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

এ ঘটনার পর দেশজুড়ে প্রতিবাদ জানায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। ফেসবুকসহ সামাজিক  যোগাযোগ মাধ্যমেও ওঠে সমালোচনার ঝড়। এর একপর্যায়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩