সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

সোনাগাজীতে নির্বাচনী সহিংসতায় নিহত ১

ফেনী প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

সোনাগাজীতে নির্বাচনী সহিংসতায় নিহত ১

সকাল আটটা থেকে ষষ্ঠ ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ভোট শুরুর পরপরই ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে সহিংসতায় একজন নিহত হয়েছেন। এতে সহকারী প্রিজাইডিং অফিসারসহ ১১জন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনার পর ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হলেও সকাল ১০টার দিকে একদল সন্ত্রাসী চরভৈরব হাজি তোফায়েল আহমেদ কেন্দ্র ঘিরে ফেলে। সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি ছোঁড়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। আতঙ্কিত ভোটাররা প্রাণ রক্ষায় ছোটাছুটি শুরু করে। গুলিতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। একপর্যায়ে কেন্দ্রের ভেতরে ঢুকে ভাঙচুর কোরে ৩টি ব্যালট বাক্স নিয়ে পালিয়ে যায় তারা। হামলায় দুই নারী পোলিং অফিসার ও পুলিশ সদস্যসহ গুলিবিদ্ধ ১১জনকে উদ্ধার কোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

এদিকে, বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে দেশের অন্যান্য ইউনিয়নেও ভোট গ্রহণ চলছে। শেষ ধাপে যশোরের চৌগাছা ও শার্শা উপজেলার ২১টি ইউনিয়নের ২শ’ ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। সকাল ৮টায় ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়লে ভোটারদের লাইনও দীর্ঘ হয়।

নরসিংদী: উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নরসিংদীর মনোহরদী ও পলাশ উপজেলার ১১টি ইউনিয়নে ভোট দিচ্ছেন ভোটাররা। পুরুষ ভোটারের পাশাপাশি কেন্দ্রগুলোতে দেখা যায় নারী ভোটারদের উপস্থিতি।

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগর উপজেলার পূর্ব নবীপুর ইউনিয়নেও একই চিত্র। সকাল থেকে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোট দিচ্ছেন ভোটাররা। শেষ ধাপে আজ জেলার ৪টি উপজেলার ৪৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, পঞ্চগড়, গাইবান্ধা ও মৌলভীবাজারেও কড়া নিরাপত্তায় অনুষ্ঠিত হচ্ছে শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন।

সোনালীনিউজ/ঢাকা/আমা

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩