শনিবার, ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫

সোমবার থেকে পাওয়া যাবে নতুন টাকা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৮, রবিবার ০৮:৪৭ পিএম

সোমবার থেকে পাওয়া যাবে নতুন টাকা

ঢাকা : ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর এ খুশি বাড়িয়ে দিচ্ছে নতুন টাকা। তাই প্রতিবারের মত এবারও ঈদ উপলক্ষে নতুন টাকার নোট ছাড়বে বাংলাদেশ ব্যাংক। আর এ নতুন টাকা সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে সোমবার থেকে পাওয়া যাবে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছেন, সোমবার (১৩ আগস্ট) থেকে ২০ আগস্ট পর্যন্ত ব্যাংক থেকে এ নতুন নোট নেয়া যাবে। তবে ছুটির দিন বন্ধ থাকবে।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে।
এছাড়া, ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ১৪টি শাখা থেকেও ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান টাকার নতুন নোট সংগ্রহ করা যাবে। তবে একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। এছাড়া কাউন্টার থেকে যেকোনো মূল্যমানের ধাতব মুদ্রা সংগ্রহ করা যাবে।

যেসব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে- রাজধানীর যাত্রাবাড়ীর ন্যাশনাল ব্যাংক, জাতীয় প্রেস ক্লাবের অগ্রণী ব্যাংক, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখার সোস্যাল ইসলামী ব্যাংক, ধানমন্ডির ব্যাংক এশিয়া, উত্তরার ঢাকা ব্যাংক, জনতা ব্যাংকের আব্দুল গণি রোডের কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, মালিবাগ চৌধুরীপাড়ার শাহজালাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা এবং রূপালী ব্যাংকের মহাখালী শাখা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue