মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, ১৩ আষাঢ় ১৪২৪

সৌন্দর্যে এগিয়ে যেসব দেশের মেয়েরা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

সৌন্দর্যে এগিয়ে যেসব দেশের মেয়েরা

সোনালীনিউজ ডেস্ক

আপনার চোখে যা খুব সুন্দর, আরেক জনের চোখে সেটি কুৎসিতও হতে পারে। তাই বলা হয়ে থাকে সৌন্দর্যের নির্দিষ্ট কোনও সংজ্ঞা নেই৷ তারপরও সৌন্দর্যের কিছু মানদণ্ড ঠিক করে সেরা সুন্দরীদের পুরস্কৃত করা হয় প্রতিবছরই। সে হিসেবে কোন কোন দেশের মেয়েরা সৌন্দর্যে  সবার চেয়ে এগিয়ে, জেনে নিন...

১. ভেনেজুয়েলা
সেরা সুন্দরীদের মঞ্চ সবচেয়ে বেশিবার আলোকিত করেছেন ভেনেজুয়েলার মেয়েরা। দক্ষিণ যুক্তরাষ্ট্রের এই দেশের মেয়েরা এ পর্যন্ত সাতবার মিস ইউনিভার্স এবং ছয়বার জিতেছেন মিস ওয়ার্ল্ড খেতাব। মোট ১৩ বার সুন্দরীদের আসরে শ্রেষ্ঠত্ব অর্জন করা ভেনেজুয়েলাই তাই সবচেয়ে বেশি সুন্দরীদের দেশ।

২. যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের মেয়েরাও সৌন্দর্যের শক্তিতে অনেক এগিয়ে। আটবার মিস ইউনিভার্স এবং তিনবার মিস ওয়ার্ল্ড নির্বাচিত হয়েছেন সে দেশের মেয়েরা। তাই বেশি সুন্দরীদের দেশের তালিকায় দ্বিতীয় স্থানে আছে যুক্তরাষ্ট্র।

৩. ভারত
রিটা ফারিয়া (১৯৬৬) থেকে শুরু করে ঐশ্বরিয়া রাই (১৯৯৪), ডায়না হেডেন (১৯৯৭), যুক্তামুখি (১৯৯৯) এবং প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) পর্যন্ত মোট পাঁচজন ভারতীয় সুন্দরী এ পর্যন্ত মিস ওয়ার্ল্ড হয়েছেন। মিস ইউনিভার্স হয়েছেন দুইজন সুস্মিতা সেন (১৯৯৪) ও লারা দত্ত (২০০০)। সেরা সুন্দরীদের প্রতিযোগীতায় সাতবার যে দেশের মেয়েরা সেরা হয়েছেন, সে দেশকে তৃতীয় সেরা সুন্দরীদের দেশ হিসেবে স্বীকার করতে আপত্তি জানাবেন না কেউই।

৪. পুয়ের্তো রিকো
মাত্র ৯ হাজার ১০৪ বর্গ কিলোমিটারের দেশ পুয়ের্তো রিকোর সুন্দরীদের খ্যাতি বিশ্বের অনেক বড় এবং শক্তিশালী দেশের মেয়েদের চেয়ে বেশি। মিস ওয়ার্ল্ড এবং মিস ইউনিভার্স প্রতিযোগিতা জয়ের মানদণ্ডে পুয়ের্তো রিকো বিশ্বের চতুর্থ সেরা সুন্দরীদের দেশ। এ পর্যন্ত পাঁচবার মিস ইউনিভার্স এবং একবার মিস ওয়ার্ল্ড মিলিয়ে মোট ছয়বার সেরা সুন্দরী হয়েছেন পুয়ের্তো রিকোর মেয়েরা।

৫. সুইডেন
বেশি সুন্দরীদের দেশ হিসেবে সুইডেনের অবস্থান পঞ্চম। সুইডেনের মেয়েরা এ পর্যন্ত ছয়বার সুন্দরীদের বিশ্ব শিরোপা জিতেছে। তিনবার জিতেছে মিস ওয়ার্ল্ড আর বাকি তিনবার মিস ইউনিভার্স।

৬. যুক্তরাজ্য
কোন দেশের মেয়েরা বেশি সুন্দর তা কীভাবে নিরূপণ করা যায়? ওয়ার্ল্ডঅ্যাটলাস ডটকম খুব সহজ অথচ সর্বজন স্বীকৃত একটি পথ বেছে নিয়েছে। যেসব দেশের মেয়েরা মিস ওয়ার্ল্ড ও মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সবচেয়ে বেশিবার জয়ী হয়েছে, তাদেরই এই স্বীকৃতি দিয়েছে তারা। তাতে ছয় নম্বর স্থানটি পেয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত পাঁচবার মিস ওয়ার্ল্ড জিতেছে যুক্তরাজ্যের মেয়েরা।

সোনালীনিউজ/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, ১৩ আষাঢ় ১৪২৪