বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

স্ত্রী নির্যাতনের দায়ে স্বামীর কারাদণ্ড

বগুড়া প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

স্ত্রী নির্যাতনের দায়ে স্বামীর কারাদণ্ড

বগুড়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অপরাধে হেলাল উদ্দিন শেখ নামের এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের দণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম মমতাজ পারভিন মঙ্গলবার (৩১ মে) দুপুরে এ আদেশ দেন।

দণ্ডাপ্রাপ্ত আসামি হলো- বগুড়ার শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের ক্ষিদির হাসড়া গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) আশিকুর রহমান সুজন জানান, ২০০৫ সালের ২৪ জানুয়ারি একই ইউনিয়নের পাশের চকনশি গ্রামের ফজর আলী সেখের মেয়ে ফাতেমা খাতুনের সঙ্গে হেলাল উদ্দিন সেখের বিয়ে হয়। বিয়েতে মেয়ের বাবা যৌতুক হিসেবে ৩০ হাজার টাকার মধ্যে ২০ হাজার টাকা নগদ দেন। কিন্তু যৌতুকের অবশিষ্ট টাকা না পেয়ে স্বামী হেলাল উদ্দিন সেখ প্রায় স্ত্রীকে মারপিট করাসহ বিভিন্নভাবে নির্যাতন করতেন। তাদের ঘরে এক ছেলে সন্তান জন্মগ্রহণ করে। পরে যৌতুকের টাকা না পেয়ে ফাতেমা খাতুনকে তালাক দেন তার স্বামী।

এ ঘটনায় ২০০৫ সালের ২২ মে ফাতেমা খাতুন তার স্বামী হেলাল উদ্দিন সেখ, শ্বশুর, শ্বাশুড়ি ও মামাসহ ৮ জনকে আসামি করে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ৭ জন আসামিকে বাদ দিয়ে স্বামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

স্পেশাল পিপি আশিকুর রহমান সুজন আরও জানান, শুনানি শেষে মঙ্গলবার ( ৩১ মে) দুপুরে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩