সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

‘স্বাধীনতার ইতিহাস না জানলে দেশপ্রেম জাগে না’

ঝালকাঠি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘স্বাধীনতার ইতিহাস না জানলে দেশপ্রেম জাগে না’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ছেলে-মেয়েরা যদি স্বাধীনতার সঠিক ইতিহাস না জানে, বঙ্গবন্ধু শেখ মুজিবুরকে না চেনে, তবে তাদের মধ্যে দেশপ্রেম জাগবে না, তারা দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসবে না।

রোববার বিকেলে ঝালকাঠির বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, খেলাধুলার মাধ্যমে সুস্থ দেহ ও মন গঠিত হয়। এর মাধ্যমে ছেলে-মেয়েরা লেখাপড়ায় আরো মনোযোগী হবে, শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে এবং তারা বিপদগামী হওয়া থেকে রক্ষা পাবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলাকে খুব ভালোবাসতেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান বিশ্ব দরবারে খেলাধুলার মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হোক। এজন্য ক্রীড়াঙ্গনের সার্বিক উন্নয়নে বর্তমান সরকার বিশেষ নজর দেয়াসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

শিল্পমন্ত্রী আরো বলেন, ক্রীড়াক্ষেত্রে ইতিমধ্যে আমরা অনেক সাফল্য পেয়েছি। আমাদের তা ধরে রাখাসহ আরো এগিয়ে যেতে হবে। এজন্য শিক্ষক ও অভিভাবকদের দায়িত্ব নিতে হবে।

পরে শিল্পমন্ত্রী খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফিসহ বিভিন্ন পুরস্কার তুলে দেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঝালকাঠির জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল­াহ পনির প্রমুখ।  

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩