বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

‘স্বাস্থ্যমন্ত্রী পদে থাকার নৈতিকতা হারিয়েছেন’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘স্বাস্থ্যমন্ত্রী পদে থাকার নৈতিকতা হারিয়েছেন’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তার পদে থাকার নৈতিকতা হারিয়েছেন বলে মনে করছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি। দলটি আরও মনে করছে, পুলিশ এখন আইনশৃঙ্খলা বাহিনীর পরিবর্তে ‘জননির্যাতন’ বাহিনীতে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) গণমাধ্যমে যৌথ বিবৃতিতে এ কথা বলেন দলটির চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে এবং দ্বিতীয় দফায় ঢাকা মেডিকেল কলেজের সামনে পুলিশের লাঠিচার্জ, জলকামানের ব্যবহার ও আন্দোলনরত প্রায় অর্ধশতাধিক নার্সকে আহত করা এবং লাঠিচার্জে এক নার্সের গর্ভপাতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন তারা।

তারা বলেছেন, ‘বর্তমান সরকারের আমলে পুলিশের আচরণ প্রমাণ করছে এই আইনশৃংখলা বাহিনী জনগণের সেবার পরিবর্তে জননির্যাতনের বাহিনীতে পরিণত হচ্ছে।’

নেতৃদ্বয় মনে করেন, দাবি আদায়ে কারো বাসভন ঘেরাও, স্মারকলিপি প্রদান, অবস্থান গ্রহণ বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতির অংশ।’

‘আজকের স্বাস্থ্যমন্ত্রীও হয়তো একসময় এ ধরনের বহু কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন এবং নেতৃত্বও দিয়েছেন’ বলেও উল্লেখ করেন তারা।

 ‘আজ তার মতো একজন রাজনীতিবিদের বাড়ি ঘেরাওকালে পুলিশের এই বর্বরোচিত আচরণ কী প্রমাণ করছে? তিনি কি জানেন না, পুলিশি নির্যাতনের মাধ্যমে কখনোই কোনো ন্যায়সঙ্গত অধিকার আদায়ের সংগ্রাম দমন করা যায় না?’ স্বাস্থ্যমন্ত্রীর কাছে প্রশ্ন ছুড়ে দেন ন্যাপের কেন্দ্রীয় নেতারা।

নেতৃদ্বয় বলেন, ‘প্রায় প্রতিদিন গণমাধ্যমের সামনে স্বাস্থ্যমন্ত্রী যে নীতিবাক্য বর্ষণ করেন নিরীহ নার্সদের ওপর পুলিশি হামলার পর তিনি জাতিকে কী শোনাবেন? না কি নির্লজ্জের মতো নীতিবাক্যই বর্ষণ করবেন?’ স্বাস্থ্যমন্ত্রীর ক্ষমতায় থাকার সকল নৈতিক অধিকার হারিয়েছেন বলেও মন্তব্য করেন তারা।

আন্দোলনরত নার্সদের দাবি মেনে নিয়ে এ হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, আহতদের সুচিকিৎসা, মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান ওই দুই নেতা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩