বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, ১৬ চৈত্র ১৪২৩

স্যামসাং গ্যালাক্সি জে৩ এখন বাংলাদেশে

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

স্যামসাং গ্যালাক্সি জে৩ এখন বাংলাদেশে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

বাংলাদেশে স্যামসাং জে সিরিজের সর্বশেষ সংস্করণ - গ্যালাক্সি জে৩ নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ৪জি এলটিই সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে আল্ট্রা ডেটা সেভিং মোড (ইউডিএস) এবং এস-বাইক মোড।

'আল্ট্রা ডাটা সেভিং মোড'-কে এ স্মার্টফোনের 'সবচেয়ে আকর্ষণীয়' ফিচার হিসাবে উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে ৫০ শতাংশ পর্যন্ত ডেটা সাশ্রয় করা যাবে আর এটি ২,৬০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির খরচও কমায়। জে সিরিজের সর্বশেষ এই স্মার্টফোনে রয়েছে 'স্মার্ট ম্যানেজার' নামের ফিচার, যা প্রতিটি অ্যাপ কত শতাংশ চার্জ খরচ করে এবং ব্যাটারিতে কত শতাংশ চার্জ অবশিষ্ট রয়েছে তা প্রদর্শন করে।

এই স্মার্টফোনে রয়েছে অ্যাডভান্সড অ্যান্ড্রয়েড ৫.১.১.অপারেটিং সিস্টেম। স্যামসাং গ্যালাক্সি জে৩ স্মার্টফোনে রয়েছে ৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্মার্টফোনটিতে ১.৫ জিবি র্যা ম, ১.৫ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এ ডিভাইসে ৮ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে, যার সঙ্গে ১২৮জিবি  পর্যন্ত এক্সটারনাল মেমোরি যোগ করা যাবে।

হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এটি দিনের আলোতেও উজ্জ্বল দেখায় বলে দাবি প্রতিষ্ঠানটির।
হ্যান্ডসেটটিতে রয়েছে লেদার ফক্স ব্যাক কাভার, যার ফলে ব্যবহারকারীরা ফোনটিকে স্বাচ্ছন্দ্যে হাতের মুঠোয় ধরতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্মার্টফোনটিতে রয়েছে এস বাইক মোড। বাইক চালানো অবস্থায় এই মোডটি ইনকামিং কলগুলোকে নিয়ন্ত্রণ করবে। কুইক অ্যাক্টিভেশন, আর্জেন্ট কল এলার্ট সিস্টেম এবং মোশন লকের মাধ্যমে এই ইউনিক মোডটি কাজ করে। এই মোডের মাধ্যমে ব্যবহারকারী কয়েকটি গুরুত্বপূর্ণ নম্বরকে চিহ্নিত করে রাখতে পারবেন, এতে তারা গাড়ী চালানো অবস্থাতেও নোটিফিকেশন পাবেন। যদি কলটি জরুরি হয়, তাহলে কলার ১ চাপলে ব্যবহারকারীর কাছে কলটি পৌঁছে যাবে। স্মার্ট রিপ্লাই ফিচারের মাধ্যমে নির্বাচিত নম্বরগুলো অটোমেটিক এসএমএস পাবেন। এতে নির্বাচিত কলাররা ফোন করলে কতক্ষণ পর বাইক চালক রিসিভ করতে পারবেন তার সম্ভাব্য সময় জানিয়ে দেবে।

স্যামসাং গ্যালাক্সি জে৩ হ্যান্ডসেটটির দাম পড়বে ১৪ হাজার ৯৯০ টাকা। এটি স্যামসাং মোবাইল বাংলাদেশর অনুমোদিত সকল স্টোরে পাওয়া যাচ্ছে। এটি বাজারে এখন সাদা, কালো ও সোনালী রঙে পাওয়া যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, ১৬ চৈত্র ১৪২৩