রবিবার, ২৮ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪

স্লোভাকিয়ার কাছে জার্মানির হার

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

স্লোভাকিয়ার কাছে জার্মানির হার

ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা পুনরুদ্ধারের মিশনে নামার আগে আরেকটি হার সঙ্গী হলো জার্মানির। এবার স্লোভাকিয়ার কাছে ৩-১ গোলে হেরেছে বিশ্ব চ্যম্পিয়নরা। এর আগে ফ্রান্সের কাছে ২-০ গোলে হারের পর ইংল্যান্ডের কাছেও ৩-২ ব্যবধানে হেরেছিল জার্মানি। আগের ম্যাচে ইতালিকে ৪-১ গোলে হারানোর পর ইউরোর আগে শেষ প্রস্তুতি ম্যাচে আবার হারল ইওয়াখিম লুভের দল।

জার্মানির আউগসবুর্গ অ্যারেনায় রোববার রাতের ম্যাচটি ভারি বৃষ্টির কারণে ভেসে যাওয়ার শঙ্কা ছিল। সেটা হলে জার্মানদের চার ম্যাচের মধ্যে তৃতীয় হারের লজ্জায় ডুবতে হত না।
ইউরোর চতুর্থ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে আগামী মঙ্গলবার চূড়ান্ত দল ঘোষণা করার কথা লুভের।

শুরুতে অবশ্য স্বাগতিক সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে এগিয়ে গিয়েছিল ১৯৯৬ সাল শেষবার ইউরো জেতা জার্মানি। প্রতিপক্ষের বক্সের মধ্যে মারিও গোটসে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে ত্রয়োদশ মিনিটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন মারিও গোমেজ। প্রথমার্ধেই সমতায় ফেরে স্লোভাকিয়া। বক্সের অনেক বাইরে থেকে দারুণ শটে জার্মান গোলরক্ষককে পরাস্ত করেন ২৮ বছর বয়সী মিডফিল্ডার মারেক হামসিক। তিন মিনিট পর অতিথিদের এগিয়ে নেন মিখাল দুরিস। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে বল জালে জড়ান তিনি।

মানুয়েল নয়ারের বদলে জার্মানির গোলপোস্টের নিচে শুরু থেকে দাঁড়ানো মার্ক আন্ড্রে টের স্টেগেনের জায়গায় দ্বিতীয়ার্ধে বের্নড লেনোকে নামান লুভ। তাতেও লাভ হয়নি। ৫২তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে ইউরাই কুচকার ভলি লেনোর পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়। আগামী ১০ জুন ফ্রান্সে শুরু হবে ইউরো চ্যাম্পিয়নশিপের পরের আসর। জার্মানির সঙ্গে ‘সি’ গ্রুপে আছে ইউক্রেন, পোল্যান্ড ও নর্দান আয়ারল্যান্ড।

এদিকে জার্মানদের বিপক্ষের জয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের আগে বাড়তি আত্মবিশ্বাস সঞ্চয় করে নিল স্লোভাকিয়া। ‘বি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, ওয়েলস ও রাশিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
রবিবার, ২৮ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪