সোমবার, ২২ অক্টোবর, ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

হঠাৎ কেন দেশে ফিরছেন তাসকিন?

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ০৫:২৯ পিএম

হঠাৎ কেন দেশে ফিরছেন তাসকিন?

ঢাকা: এবার প্রথমবারের মতো শুরু হয়েছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল)। এই টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে শারজাহতে খেলতে গিয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। কিন্তু কোনও ম্যাচ না খেলেই তাঁকে দেশে ফিরতে হচ্ছে। হঠাৎ কেন দেশে ফিরে আসছেন তাসকিন?

এপিএলে খেলতে যাওয়ার আগেই প্রথম সন্তানের মুখ দেখেন তাসকিন। ৬ ও ৭ অক্টোবর দুটি ম্যাচ খেললেও তাসকিনের কান্দাহার নাইটস একটি ম্যাচও জিততে পারেনি। দুটি ম্যাচের একটিতেও ছিলেন না বাংলাদেশি পেসার।

বুধবার রাতে হঠাৎই খবর পেলেন, স্ত্রী সৈয়দা রাবেয়া অসুস্থ। তাসকিনের বাবা আবদুর রশিদ অবশ্য জানিয়েছেন, তাঁরা তাসকিনকে জানাতে চাননি রাবেয়ার অসুস্থতার কথা, যাতে টুর্নামেন্টটা নির্বিঘ্নে খেলতে পারেন। কিন্তু তাসকিন খবরটা শোনার পর থেকেই অস্থির হয়ে পড়েন। স্ত্রীর পাশে থাকতে বৃহস্পতিবার তড়িঘড়ি ঢাকায় চলে আসতে হচ্ছে তাঁকে।

তবে অনেকে মনে করছেন, তাসকিন ফিরে আসতে বাধ্য হয়েছেন। এপিএলে খেলতে যাওয়ার কথা ছিল সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনেরও। কিন্তু বোর্ড দু’জনের একজনকেও অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি।

এর কারণ হিসেবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ব্যাখ্যা দিয়েছিলেন এভাবে,‘ সামনে বাংলাদেশের ব্যস্ত সূচি রয়েছে। আমরা চেয়েছি এই সময়টা তারা জাতীয় লিগেই মনোনিবেশ করুক।’ তাহলে তাসকিনকে কেন এপিএল খেলতে দেওয়া হলো? এমন প্রশ্নে আকরাম জানিয়েছিলেন,‘ ও তো মাত্রই চোট থেকে সেরে উঠল। দেখি সেখানে কেমন করে। দু-একটা ম্যাচের পরে ওকে ফিরে আসতে হবে।’

কান্দাহার নাইটস দুটি ম্যাচে খেলে দুটিতেই হেরেছে। খেলার সৌভাগ্য হয়নি তাসকিনের। তবে আকরামের কথার সত্যতা মিলেছে। ঠিকই দেশে ফিরছেন তাসকিন। যদিও কারণ হিসেবে বলা হচ্ছে, স্ত্রী’র অসুস্থতার কথা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue