শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

হরতালে যান চলাচল ছিল স্বাভাবিক  

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

হরতালে যান চলাচল ছিল স্বাভাবিক
 

নিজস্ব প্রতিবেদক
মানবতাবিরোধী অপরাধী জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর আপিলে ফাঁসির রায় বহাল থাকায় জামায়াতের ডাকা হরতালে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক ছিল স্বাভাবিক। আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে সব ক্ষেত্রেই জীবনযাত্রার গতি স্বাভাবিক ছিল।
বৃহস্পতিবার সকাল ৬টায় হরতালের শুরু থেকে শেষ পর্যন্ত রাজধানীর কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা লক্ষ্য করা যায়নি। এছাড়া জামায়াত-শিবির কর্মীদের পিকেটিং ও মিছিলের খবরও পাওয়া যায়নি।
আপিল বিভাগ বুধবার সকালে নিজামীর ফাঁসি বহাল থাকার পর থেকেই রাজধানীতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনায় সামনে অতিরিক্ত পুলিশ দেখা গেছে। বাসস্ট্যান্ড, মার্কেট, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়েও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে।
সকালে নগরীতে ব্যক্তিগত গাড়ির সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই গাড়ির সংখ্যা বেড়েছে। গণপরিবহন চলছে স্বাভাবকি। সিএনজি চালিত অটোরিকশা, ট্যাক্সি ক্যাব ও রিকশা চলছে। গাবতলী, মহাখালী, সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস ছেড়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশ।
এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, ‘নাগরিকদের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে দেয়া হবে না। নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’
নগরীতে পুলিশের পাশাপাশি র‌্যাবেরও টহল রয়েছে। র‌্যাব সদস্যরা কিছুক্ষণ পরপর সড়কগুলোতে টহল দিচ্ছেন। ফার্মগেট, মহাখালী, উত্তরা, বনানী, মিরপুর হাইকোর্ট, শাহবাগ প্রেসক্লাব, মোহাম্মদপুর ও যাত্রাবাড়ীসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাবের গাড়ি দেখা গেছে।
নিরাপত্তার বিষয়ে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, ‘নাগরিকদের জানমালের নিরাপত্তায় র‌্যাব শুরু থেকেই কাজ করে যাচ্ছে। আজও নাশকতাকারীদের তৎপরতা প্রতিরোধে র‌্যাব সজাগ রয়েছে।’


সোনালীনিউজ/এমএইউ

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩