শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

হাথুরুসিংহে আসছেন নির্বাচক কমিটিতে

স্পোর্টস রিপোর্টার | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

হাথুরুসিংহে আসছেন নির্বাচক কমিটিতে

বেশ কিছুদিন ধরেই আলোচনা হচ্ছে, বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকেও নির্বাচক কমিটিতে আনার পরিকল্পনা চলছে। বিষয়টি বেশ গুরুত্ব সহকারেই নাকি ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান বিষয়টি নিশ্চিত করলেন। আজ সোমবার তিনি সাংবাদিকদের বলেন, ‘হাথুরুসিংহেকে নির্বাচক কমিটিতে নেওয়ার সিদ্ধান্ত এখনো হয়নি। তবে কোচ ও নির্বাচকদের মধ্যে সমন্বয় বাড়াতেই তাঁকে এই কমিটিতে নেওয়ার আলোচনা চলছে। তা ছাড়া এই শ্রীলঙ্কান কোচকে ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আরো বেশি সম্পৃক্ত করতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে।’

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব পান সাবেক এই লঙ্কান ক্রিকেটার। তাঁর অধীনে গত প্রায় দেড় বছর ধরে দারুণ সাফল্য পাচ্ছে দল। তাঁর প্রতি আস্থায় তাই হয়তো নতুন আরেকটি দায়িত্ব দেওয়া হতে পারে।

গত বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে হাথুরুসিংহের অধীনেই বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠে সাড়া ফেলে দিয়েছিল। এরপর ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে চমকে দেন মাশরাফিরা। তারই ধারাবাহিকতায় এ বছরের শুরুতে ঘরের মাঠে এশিয়া কাপের ফাইনালেও বাংলাদেশ দল। যাতে পেছনে থেকে ভূমিকা রেখেছেন এই লঙ্কান কোচ।

এদিকে বাংলাদেশ দলের ভারত সফরকে নিয়ে সিদ্ধান্ত জানাতে আরো কিছু দিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। এ ব্যাপারে তিনি বলেন, ‘ভারত সফরের সিদ্ধান্ত জানতে আমাদের আরো দশ-বারো দিন অপেক্ষা করতে হবে। এই বিষয়ে আলোচনা চলছে।’

প্রসঙ্গত, এ বছরের জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার টেস্টের একটি সিরিজ খেলার কথা ভারতের। সে ক্ষেত্রে বাংলাদেশ দলের ভারত সফর পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এফটিপি অনুযায়ী এক টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ দলের এই বছর আগস্টে ভারত সফর করার কথা ছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩