রবিবার, ২৮ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪

হার দিয়ে শুরু উরুগুয়ের

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

হার দিয়ে শুরু উরুগুয়ের

শতবর্ষী কোপা আমেরিকায় হার দিয়ে শুরু করেছে উরুগুয়ে। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ৩-১ গোলে হেরে গেছে মহাদেশীয় এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা।

যুক্তরাষ্ট্রের গ্রেনডেইলে বাংলাদেশ সময় সোমবার ভোরে শুরু হওয়া এই ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে খেলতে পারেননি উরুগুয়ের সেরা তারকা লুইস সুয়ারেজ। বার্সেলোনা স্ট্রাইকারকে ছাড়া খেলতে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে উরুগুইয়ানরা।

ম্যাচের চতুর্থ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন উরুগুয়ের মিডফিল্ডার আলভারো পেরেইরা। মেক্সিকো এগিয়ে যায় ১-০ গোলে। বিরতিতে যাওয়ার আগে আরেকটি ধাক্কা খায় উরুগুয়ে। মেক্সিকোর এক খেলোয়াড়কে লাথি মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভেসিনো ফ্যালেরো।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে আন্দ্রেস হার্নান্দেস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে মেক্সিকোও ১০ জনের দলে পরিণত হয়। পরের মিনিটেই দারুণ এক হেডে গোল করে উরুগুয়েকে সমতায় (১-১) ফেরান অ্যাটলেটিকোর ডিফেন্ডার দিয়েগো গডিন।

এক সময় মনে হচ্ছিল, ১-১ গোলেই হয়তো শেষ হতে যাচ্ছে ম্যাচটি। কোপায় নিজেদের প্রথম ম্যাচে সর্বশেষ ২০০৪ সালে দুই দলের লড়াইটি ২-২ গোলে শেষ হয়েছিল। কিন্তু এবার আর ড্র হলো না।

৮৫ মিনিটে মেক্সিকোকে ২-১ গোলে এগিয়ে দেন রাফায়েল আলভারেজ। আর যোগ করা সময়ে হেক্টর হেরেইরার গোলে ৩-১ গোলের জয়ও নিশ্চিত হয়ে যায় মেক্সিকোর।

এই গ্রুপে দিনের আরেক ম্যাচে ১০ জনের দলে পরিণত হওয়া জ্যামাইকাকে ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলা। দলের জয়সূচক একমাত্র গোলটি করেন ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড জোসেফ মার্টিনেজ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
রবিবার, ২৮ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪