বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

‘হাসিনাকে কলকাতায় ডেকে সংবর্ধনা দেব’

কলকাতা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘হাসিনাকে কলকাতায় ডেকে সংবর্ধনা দেব’

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় আসতেই হবে বলে জানিয়েছেন দ্বিতীয়বারের মতো শপথ নেয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (২৬ মে) দুপুরে ভারতের কলকাতার রেড রোডে শপথ অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে এ কথা বলেন তিনি।

মমতা বলেন, শেখ হাসিনাকে কলকাতায় আসতেই হবে। তাকে আমি কলকাতায় ডেকে সংবর্ধনা দেব। এ সময় পশ্চিমবঙ্গের তরফ থেকে বাংলাদেশের মানুষ এবং শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (২৫ মে) রাতে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবার আগেই পদ্মার ইলিশ ও মিষ্টি পাঠিয়ে মমতা ব্যানার্জিকে শুভেচ্ছা বার্তা দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তৃণমূল নেত্রীর হাতে ইলিশ ও কলকাতার মিষ্টি তুলে দেন বাংলাদেশ উপ-হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার জকি আহাদ। তার সঙ্গে প্রায় ১৫ মিনিট কথা বলেন মমতা।

জকি আহাদ জানান, রাজ্যের মুখ্যমন্ত্রী পদ্মার ইলিশ ও মিষ্টি পেয়ে খুবই খুশি হয়েছেন। বাংলাদেশের সম্পর্কে খোঁজ-খবর নিয়েছেন তিনি। আগামী দিনে দুই বাংলার মধ্যে আরও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনেরও আশ্বাস দেন তিনি।

২০ কেজি ইলিশ মাছ উপহার দেয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতাকে। পেটিতে করে মাছ আনা হয় কলকাতায়। উপহার প্রসঙ্গে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “বাংলাদেশের মানুষের ভালোবাসা ও শুভেচ্ছা নিয়ে এসেছি।” রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও মন্ত্রী আমির হোসেন আমু।

সোনালীনিউজ/ঢাকা/ জেডআরসি/ আমা

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩