মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭, ১০ মাঘ ১৪২৩

হোয়াটসঅ্যাপেও যুক্ত হলো ‘ভিডিও কলিং’ সেবা

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

হোয়াটসঅ্যাপেও যুক্ত হলো ‘ভিডিও কলিং’ সেবা

জনপ্রিয় মেসেজিং সেবাদাতা হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারেও যুক্ত হলো ‘ভিডিও কলিং’ ফিচার। নতুন এই সুবিধা মিলবে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার অ্যাপের সর্বশেষ আপডেটে। তবে এখনই সবাই এই আপডেট পাবেন না, কারণ আপাতত ভিডিও কলিং ফিচারের ‘বেটা ভার্সন’ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে।

২০.১৬.৮০ ভার্সনের ব্যবহারকারীরাই এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে ভিডিও কলিং করতে পারছেন! বেটা টেস্টের ব্যবহারকারীরা গুগল প্লেস্টোর থেকে নতুন ভার্সন ডাউনলোড করতে পারবেন। আর খুব শিগগিরই প্রত্যেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী তাদের ফোনে এই সুবিধা পাবেন।

তবে তার জন্য হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের লেটেস্ট আপডেট ফোনে ডাউনলোড করে নিতে হবে।

ফেসবুক ওই জনপ্রিয় মেসেজিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটিকে অধিগ্রহণ করার পর থেকেই নেট মার্কেটে গুঞ্জন শোনা যাচ্ছিল, ফেসবুক মেসেঞ্জারের মতো হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারেও ভিডিও কলিংয়ের সুবিধা মিলল বলে! অবশেষে সকল গুঞ্জনের ইতি টেনে ভিডিও কলিংয়ের সুবিধা এলো হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে। ভয়েস কলিংয়ের মতো ‘ডেটা সেভিংস’ অপশন থাকবে ভিডিও কলিংয়েও।

ভিডিও কল করতে হলে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে ‘কলিং’ অপশনে (যেখানে একটি টেলিফোনের ছবি দেওয়া রয়েছে) গিয়ে একবার ‘প্রেস’ করলেই দুটি তালিকা খুলবে। একটি ভয়েস কলিংয়ের, অপরটি ভিডিও কলিংয়ের। যাকে ‘ভিডিও কল’ করবেন, তাকেও ‘অনলাইন’ থাকতে হবে। সূত্র- দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি ও টাইমস অফ ইন্ডিয়া।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭, ১০ মাঘ ১৪২৩