বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

১৫ দল হতে যাচ্ছে ১৪ দলীয় জোট!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

১৫ দল হতে যাচ্ছে ১৪ দলীয় জোট!

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন রাজনৈতিক জোট ১৪ দল শিগগিরই ১৫ দলীয় জোট হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রাজনীতিসচেতন মানুষেরা। বিএনপির বহিষ্কৃত নেতা নাজমুল হুদার সংগঠিত জোট বিএনএ ক্ষমতাসীন ১৪ দলীয় জোটে যোগ হতে পারে- এমন ইঙ্গিত পাওয়া যাচ্ছে। শুক্রবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম এদের অকুণ্ঠ প্রশংসা করেছেন এবং ১৪ দলে নেয়ার ব্যাপারে আলোচনা করবেন বলেও আশ্বাস দিয়েছেন।

সুপ্রিমকোর্ট বার অডিটরিয়ামে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘সুষ্ঠু রাজনীতির মাধ্যমে সুশাসন ও সুশাসনের ভিত্তিতে মানবাধিকার সম্মত সমাজ প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তার এ আশ্বাসের কথা ওঠে আসে।

নাসিম বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের চেয়ে বড় জোট বিএনএ! মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার উন্নয়নকে মেনে নিয়ে তাদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

নাসিম আরো বলেন, ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য থেকে আপনারা বেরিয়ে এসেছেন। এ দ্বারাই প্রমাণিত হয়েছে বিএনএ নৈরাজ্য ও জ্বালাও পোড়াওয়ের বিরোধী। এটি একটি ইতিহাস।’

১৪ দলের সঙ্গে কথা বলে বিএনএকে জোটে নেয়ার বিষয়ে কথা বলবেন বলেও আশ্বস্ত করেন তিনি। এসময় উপস্থিত নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

এসময় সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ‘২০১৯ সালের জাতীয় নির্বাচনে খালেদা জিয়া নাকে খত দিয়ে হলেও নির্বাচনে আসবেন। কথাটি আপনারা লিখে রাখুন।’

বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ ন্যাশনাল মহিলা কংগ্রেস, বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টিসহ ৩১ সংগঠনের নেতারা অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিএনএর আহ্বায়ক ব্যারিস্টার নাজমুল হুদা উপস্থিত থাকার কথা থাকলেও নিকটাত্মীয়ের মৃত্যুর কারণে তিনি আসতে পারেননি বলে জানানো হয়েছে।

 

সোনালীনিউজ/এমএইউ

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩