শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫

২০১৭: শাকিবের ৫ সিনেমাই ব্যবসা সফল!

বাবুল হৃদয় | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার ০৫:৩৯ পিএম

২০১৭: শাকিবের ৫ সিনেমাই ব্যবসা সফল!

শাকিব খান

ঢাকা: বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্র। আর এই চলচ্চিত্রকে ঘিরে বিনোদন জগতে যত হৈ-চৈ, যত আলোচনা-সমালোচনা। চলচ্চিত্র ২০১৭ সাল ছিল মন্দার বছর। এ বছর মাত্র ৫৫টি সিনেমা মুক্তি পেয়েছে। যা গত তিন বছরের তুলনায় কম। এরমধ্যে শাকিব খান অভিনীত সিনেমার সংখ্যা ৫টি। আনন্দের বিষয় হল এ ৫টি সিনেমাই ব্যবসা সফল হয়েছে।

১. নবাব: গত ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘নবাব’ সিনেমাটি অভাবনীয় ব্যবসা করতে সমর্থ হয়। সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। যৌথভাবে সিনেমাটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। শুধু দেশে নয়  এই সিনেমার মধ্যেদিয়ে কলকাতার নবাব এখন শাকিব খান।

২.রংবাজ: আবদুল মান্নান গাজীপুরী পরিচালিত গত কোরবাণীর ঈদে মুক্তি পায় ‘রংবাজ’। সিনেমায় শাকিবের সঙ্গে জুটি হয়ে অভিনয় করেছেন বিউটি কুইন শবনম বুবলি। 

৩. অহংকার: শাহাদাত হোসেন লিটন পরিচালিত সিনেমা ‘অহংকার’ও মুক্তি পায় কোরবাণীর ঈদে। এ সিনেমায়ও শাকিবের নায়িকা ছিলেন শবনম বুবলি। 

‘নবাব’র পর গড় ব্যবসা করেছে শাকিবের  ‘রংবাজ’ ও ‘অহংকার’। নির্মাতা সূত্রে জানা গেছে, জঙ্গী হামলা ও দেশের প্রকৃতিক দুর্যোগের কারণে সিনেমাদুটি সুপার ব্যবসা না করলেও ব্যবসা করেছে। এইসব ছবির প্রযোজকেরা দাবি করেছেন, তারা ছবিগুলো দিয়ে ব্যবসা সফলও হয়েছেন।

৪. রাজনীতি: বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ মুক্তি পেয়েছিল গত উদুল ফিতর উপলক্ষে। এ সিনেমায় শাকিবের নায়িকা ছিলেন অপু বিশ্বাস। এ সিনেমাটিও ব্যবসা সফলতা পেয়েছে বলে জানিয়েছেন সিনেমার নির্মাতা।

 ৫. সত্তা: সুপারস্টার শাকিব খান ও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম অভিনীত আলোচিত সিনেমা ‘সত্তা’ মুক্তি পেয়েছিল  ৭ এপ্রিল। সিনেমাটি পরিচালনা করেছেন হাসিবুর রেজা কল্লোল। নির্মাতা জানিয়েছেন সুপার ব্যবসা না করলেও সিনেমাটি ব্যাবসা করেছে। দেশে বিদেশে সিনেমাটি প্রশংসিত হয়েছে।

শাকিব খান ও পাওলি দাম

২০১৭ মুক্তিপ্রাপ্ত সিনেমার তালিকা

১. মাস্তান ও পুলিশ, ২. কত স্বপ্ন কত আশা, ৩. রীনা ব্রাউন, ৪. তুখোড়, ৫. যে গল্পে ভালোবাসা নেই, ৬. ভালোবাসা এমনই হয়, ৭. মায়াবিনী, ৮. প্রেমী ও প্রেমী ৯. সত্যিকারের মানুষ, ১০. শেষ চুম্বন, ১১. মিসড কল, ১২. ভুবন মাঝি, ১৩. মেয়েটি এখন কোথায় যাবে, ১৪. ভালোবাসা ১৬ আনা, ১৫. ক্রাইম রোড, ১৬. শূন্য, ১৭. সুলতানা বিবিয়ানা, ১৮. নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার, ১৯. হঠাৎ দেখা, ২০. সত্তা, ২১. ধ্যাততেরিকি, ২২. তুই আমার, ২৩. আপন মানুষ, ২৪. পরবাসিনী, ২৫. তুমি রবে নীরবে, ২৬. মিলন সেতু, ২৭. নবাব, ২৮. রাজনীতি, ২৯. ড্রেসিং টেবিল, ৩০. বস টু, ৩১. গ্রাস, ৩২. মধু হই হই বিষ খাওয়াইলা, ৩৩. ভয়ংকর সুন্দর, ৩৪. রাইয়ান, ৩৫. মার ছক্কা, ৩৬. এক পলকের দেখা, ৩৭. রংবাজ, ৩৮. অহংকার, ৩৯. সোনাবন্ধু, ৪০. টু বি কন্টিনিউড, ৪১. শেষ কথা, ৪২. খাঁচা, ৪৩. ১৬ আনা প্রেম, ৪৪. ঢাকা অ্যাটাক, ৪৫. দুলাভাই জিন্দাবাদ, ৪৬. ডুব, ৪৭. গেম রিটার্নস, ৪৮. কপালের লিখন, ৪৯. খাস জমিন, ৫০. হালদা, ৫১. ছিটকিনি, ৫২. চল পালাই, ৫৩. অন্তর জ্বালা, ৫৪. আঁখি ও তার বন্ধুরা এবং ৫৫. গহীন বালুচর।

সোনালীনিউজ/বিএইচ