রবিবার, ২০ আগস্ট, ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪

২০ জানুয়ারি থেকে ডিজিটাল আইসিটি মেলা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

২০ জানুয়ারি থেকে ডিজিটাল আইসিটি মেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) আগামী ২০ জানুয়ারি থেকে প্রযুক্তিপণ্যের মেলা শুরু হবে। ছয় দিনের এই মেলা উপলক্ষে রোববার মেলার লোগো উন্মোচন করেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহেসান।
কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় ৬৫০টির বেশি প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা ও ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। মেলায় প্রযুক্তি পণ্যের ওপর বিশেষ ছাড় ও উপহার দেয়া হবে।
কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহেসান জানিয়েছেন, মাল্টিপ্ল্যান সেন্টারে সপ্তমবারের মতো আয়োজিত হচ্ছে এ মেলা। এবারে মেলা হবে বড় পরিসরে। এতে জাঁকজমক থাকবে বেশি। মেলা উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
মেলার সদস্যসচিব সুব্রত সরকার বলেন, এবারের মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে থাকছ, প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্যছাড়। মেলা চলাকালে প্রতিদিন থাকবে র‌্যাফেল-ড্র, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পিঠা উৎসব ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজন।
মেলার গোল্ড স্পন্সর-এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর-লজিটেক এবং এমএসআই। এ ছাড়া স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রেপো এবং ইসেট। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রবেশের জন্য লাগবে ১০ টাকার টিকিট। মেলায় স্কুলের শিক্ষার্থীরা বিনামূল্যে ঢুকতে পারবে।
‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ শিরোনামের এবারের মেলা ২০ জানুয়ারি শুরু হয়ে চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।
সোনালীনিউজ/এমটিআই