মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫

২০ দলের কর্মসূচির স্থান বদলে হ্যাট্রিক!

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার ১২:০৭ পিএম

২০ দলের কর্মসূচির স্থান বদলে হ্যাট্রিক!

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবস্থান কর্মসূচির স্থান আবারো বদল হয়েছে। কার্যত পূর্বঘোষিত এই কর্মসূচি স্থান বদলে হ্যাট্রিক হয়েছে! সর্বশেষ এখন রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পালিত হচ্ছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্থান বদলের বিষয়টি নিশ্চিত করেছেন। বেলা ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েই বিএনপির চেয়ারপারসন ও ২০-দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করেন জোটের নেতাকর্মীরা।

শুরুতে এই কর্মসূচি পালনের জন্য জাতীয় প্রেসক্লাবের সামনের স্থানের কথা ঘোষণা করা হয়। তবে গত রাতে এক মুঠোফোন বার্তায় দলটির পক্ষ থেকে জানানো হয় স্থান পরিবর্তনের কথা। পরিবর্তিত স্থান ছিল রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন।

তবে মঙ্গলবার সকাল থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, মৎস্য ভবন, শিল্পকলা একাডেমি এলাকায় সতর্ক অবস্থান নেয় পুলিশ। প্রস্তুত রাখা হয় প্রিজনভ্যানও।

এ বিষয়ে পুলিশের একাধিক কর্মকর্তা বলেন, বিএনপি তাদের কাছে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি চেয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে পারে। তবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ ভেতরে অবস্থানের অনুমতি দেবে কি না, সেটা তাদের বিষয়।

পুলিশের শাহবাগ থানার প্যাট্রল ইন্সপেক্টর বাশার বলেন, ‘আমাদের দায়িত্ব জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। আমরা সেটি করব। কেউ যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে, সেটি নিশ্চিত করা হবে।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট ‍দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ কারাদণ্ড দেন আদালত। এছাড়া, ওই রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue