সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪

২২ জানুয়ারি নারী নির্মতার ছবি ‘আন্ডার ক

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

২২ জানুয়ারি নারী নির্মতার ছবি ‘আন্ডার ক

সোনালীনিউজ ডেস্ক
তরুণ নারী নির্মতা রুবাইয়াত হোসেন নির্মাণ করেছেন তার দ্বিতীয় চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’। চলচ্চিত্রটি আগামী ২২ জানুয়ারি রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, বলাকা ও শ্যামলীতে মুক্তি পেতে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে রুবাইয়াত বলেন, ‌‘আপাতত চারটি হলেই ছবিটি দেখতে পাবেন দর্শকরা। তবে শিগগিরই আমরা সারা দেশের দর্শকদের কাছে ছবিটি পৌঁছে দেয়ার ব্যবস্থা করব।’

নির্মাতা বলেন, ‘সারাদেশে বিভিন্ন কলেজ, ইউনিভার্সিটি ও জেলার মিলনায়তনে বিকল্প উপায়ে চলচ্চিত্রটি প্রদর্শনী হবে।’ নির্মাণাধীন ঢাকা ও চলমান জীবনের প্রেক্ষাপটে নির্মিত ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

গেল রেববার, ১০ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির অভিনয়শিল্পী মিতা চৌধুরী, রিকিতা নন্দিনী শিমু, সোহেল মন্ডল সবুজ, পোশাক পরিকল্পক শাহরুখ আমিন, শিল্প নির্দেশক জয়া হক, সেট ডিজাইনার নীতি মাহবুব ও সম্পাদনার দায়িত্ব পালন করা সুজন মাহমুদ। সর্বশেষে হাজির হন সংগীতশিল্পী অর্ণব। তিনি এ ছবির আবহসংগীত করেছেন। এছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের একটি গানের নতুন সংস্করণে গিটার ও পিয়ানো বাজিয়েছেন। আর ‘তোমায় গান শোনাব’ শিরোনামের গানটি গেয়েছেন সাহানা বাজপেয়ি।

সম্মেলনে রুবাইয়াত জানান, আগামী ১৪ জানুয়ারি জাতীয় জাদুঘর মিলনায়তনে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে চলচ্চিত্রটির প্রদর্শনী হবে। একই আয়োজনের অংশ হিসেবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ১৮ জানুয়ারি শুধু নারীদের জন্য এর একটি প্রদর্শনী হবে। ১৯ জানুয়ারি স্টার সিনেপ্লেক্সে আমন্ত্রিত অতিথিদের জন্য থাকবে বিশেষ প্রদর্শনী।

চলচ্চিত্রটি প্রসঙ্গে রুবাইয়াত হোসেন বলেন, ‘এ চলচ্চিত্রে তুলে ধরার চেষ্টা করা হয়েছে ঢাকা শহরকে। নির্মাণাধীন ঢাকার গল্প ও মানুষের চলমান জীবনের নানা দিক দেখানো হয়েছে চলচ্চিত্রের মধ্য দিয়ে।’

পরিচালনার পাশাপাশি ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির চিত্রনাট্য লিখেছেন রুবাইয়াত। চলচ্চিত্রটির পরিবেশনার দায়িত্ব পালন করছে প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজ।

প্রসঙ্গত,  ২০১১ সালের ২১ জানুয়ারি ‘মেহেরজান’ ছবি দিয়ে পরিচালনায় অভিষেক ঘটে উপমহাদেশের সমকালীন গুরুত্বপূর্ণ সেরা দশ নারী নির্মাতার তালিকায় স্থান পাওয়া রুবাইয়াত হোসেনের। সেই ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন শায়না আমিন। বৃদ্ধ মেহেরজানের চরিত্রে ছিলেন বলিউড অভিনেত্রী জয়া বচ্চন। আরো দুটি চরিত্রে দেখা গিয়েছিলো ভারতীয় অভিনেতা ভিক্টর ব্যানার্জি ও রাজকে।

সোনালীনিউজ/ঢাকা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪