বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪

২৪ ঘণ্টার মধ্যে অবৈধ বিলবোর্ড অপসারন : চসিক মেয়র

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

২৪ ঘণ্টার মধ্যে অবৈধ বিলবোর্ড অপসারন : চসিক মেয়র

চট্টগ্রাম প্রতিনিধি
নাগরিকদের স্বার্থে অবৈধ স্থাপনা, বিলবোর্ড, সাইনবোর্ড, প্লে-কার্ড, ব্যানার, ফেস্টুন ইত্যাদি নিজ উদ্যোগে ২৪ ঘণ্টার মধ্যে  সরিয়ে নিতে সংশ্লিষ্ট মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তিনি আজ শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অনুরোধ জানান।

বিবৃতিতে মেয়র, বিদ্যুতের খুঁটি, ইউনিপোলসহ যত্রতত্র লাগানো যাবতীয় সাইনবোর্ড, প্লে-কার্ড ও ফেস্টুন, অবৈধ প্রদর্শনী বিজ্ঞাপন তুলে ফেলা এবং মডেল ট্যাক্স প্রদান ছাড়া দেয়ালে প্রদর্শিত সব বিজ্ঞাপন মুছে ফেলার অনুরোধও জানিয়েছেন।

মেয়র আরও বলেন, ক্রাস প্রোগ্রামের মাধ্যমে নগরীতে বিদ্যমান অবৈধ স্থাপনা, বিলবোর্ড, সাইনবোর্ড, প্লে-কার্ড, ব্যানার, ফেস্টুন ইত্যাদি উচ্ছেদ করা হচ্ছে।

এছাড়া অভিযানের কারণে যানজটসহ বিদ্যুৎ ও অন্যান্য ক্ষেত্রে নগরবাসীর সাময়িক কিছুটা অসুবিধা হলেও বৃহত্তর স্বার্থে তা সহজভাবে গ্রহণ করার জন্য অনুরোধ জানান মেয়র।

চসিকের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রিন ও ক্লিন সিটির ভিশন বাস্তবায়নের লক্ষ্যে পূর্ব ঘোষণানুযায়ী বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) থেকে নগরীতে অবৈধ বিলবোর্ড ও স্থাপনা উচ্ছেদে ক্রাস প্রোগ্রাম চালু করা হয়েছে। সবুজায়নের মাধ্যমে নান্দনিকভাবে নগরীকে সাজানোর লক্ষ্যে অসুন্দর, সৌন্দর্যহানিকর ও কুৎসিত চিত্র দূর করে সুন্দর ও নান্দনিকতায় প্রাচ্যের রানি বার আউলিয়ার পুণ্যভুমি চট্টগ্রামকে দেশ ও বিদেশে উপস্থাপনে এ ক্রাস প্রোগ্রাম।

 

সোনালীনিউজ/ঢাকা/মে

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪