মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪

‌‘আনুষ্ঠানিক’ প্রেমের প্রস্তাব, অতঃপর বহিষ্কার ১১ শিক্ষার্থী! (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ জানুয়ারি ২০১৭, বুধবার ১২:০৩ পিএম

‌‘আনুষ্ঠানিক’ প্রেমের প্রস্তাব, অতঃপর বহিষ্কার ১১ শিক্ষার্থী! (ভিডিওসহ)

একটি প্রেমের প্রস্তাবের জেরে দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাকা কমার্স কলেজ। সেইসঙ্গে নয়জনের ভর্তি বাতিল করা হয়েছে। গত ১২ মে এক নোটিশে বিষয়টি জানিয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে কলেজের সব শিক্ষার্থীকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় পক্ষে-বিপক্ষে ফের বিতর্কের ঝড় উঠেছে।

কি ঘটেছেল সেই দিন? সপ্তাহ খানেক আগের ঘটনা। রাস্তায় দাঁড়িয়ে আছেন কয়েকজন শিক্ষার্থী। একটু পরে বাকি শিক্ষার্থীরা হাতে হাত ধরে দুজনকে আলাদা করে মানব বৃত্তের ভেতরে নিয়ে আসে। এরপর? বৃত্তের ভেতরে ছেলেটি হাঁউ গেড়ে বসে মেয়েটির হাতে একটি আংটি পরিয়ে প্রপোজ করে। মেয়েটি ছেলের প্রপোজে সায় দিয়ে পরস্পরকে জড়িয়ে ধরে। এরপরেই সোশ্যাল মিডিয়াতেই ছড়িয়ে পড়ে সেই ভিডিও। তারপর থেকেই শুরু হয়ে যায় পক্ষে বিপক্ষের কথা চালাচালি।

কেন বহিষ্কার করা হলো? এই ঘটনাকে পরিবারের সমন্বয়হীনতাকেই দায়ী করছেন অনেকেই। অনেকেই আবার দায়ী করছেন, রাজধানীতে বিনোদনের, অভাব, শিক্ষার অভাব ও স্কুল, কলেজের শুধু টিউশন ফি নিয়ে মাথা ব্যাথাকে। সোশ্যাল মিডিয়ায় যে বিতর্ক ঘুরে বেড়াচ্ছে এখন সেই বিতর্কের হাওয়া শিক্ষার্থীদের পক্ষেই রয়েছে।

অনেকেই এই ভিডিওটিকে ‘রোম্যান্টিক’ আখ্যা দিয়ে ফেসবুক, গুগল প্লাস, ইন্সটাগ্রামে শেয়ার করছেন। ইউটিউবেও একাধিক নামে ভিডিওটি আপলোড করা হয়েছে। অথচ রোম্যান্টিকের ফল পাচ্ছে বাকি নয়জন শিক্ষার্থীও।

এদিকে ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, শৃঙ্খলা ভঙ্গের জন্য এই ১১ জন শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪