রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

রমা চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:৫৬পিএম | আপডেট: ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:৫৬পিএম

একাত্তরের জননী খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশে

চলে গেলেন বীরাঙ্গনা রমা চৌধুরী

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ১০:২৫এএম | আপডেট: ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ১০:২৫এএম

চলে গেলেন একাত্তরের জননী খ্যাত লেখিকা রমা চৌধুরী। সোমবার (৩ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যান তিনি।

মাকালকান্দি গণহত্যা দিবস আজ

প্রকাশিত: ১৮ আগস্ট, ২০১৮ ১২:১৪পিএম | আপডেট: ১৮ আগস্ট, ২০১৮ ১২:১৪পিএম

আজ ১৮ আগস্ট। মাকালকান্দি গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার প্রত্যন্ত হাওরাঞ্চলের মাকালকান্দি গ্রামে মন্দিরে মনসা পূজা চলাকালীন নির্বিচারে দুই শতাধিক হিন্দু নর-নারীকে হত্যা করেছিল পাক হানাদার বাহিনী।

‘মুক্তিযোদ্ধাদের চিকিৎসার খরচ বহন করবে সরকার’

প্রকাশিত: ০৭ আগস্ট, ২০১৮ ০৭:৫৫পিএম | আপডেট: ০৭ আগস্ট, ২০১৮ ০৭:৫৫পিএম

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন,  মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসার খরচ বহন করবে সরকার।  দেশের বড় বড় হাসপাতালে ১৫ লাখ টাকা ও জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালে এক লাখ টাকা করে মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য অগ্রিম দেয়া হবে।

মুক্তিযুদ্ধ করেও পথে-প্রান্তরে হাত পাতেন নিজাম উদ্দীন!

প্রকাশিত: ২৯ জুলাই, ২০১৮ ১২:১৬পিএম | আপডেট: ২৯ জুলাই, ২০১৮ ১২:১৬পিএম

মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেও আজো মুক্তিযোদ্ধার তালিকায় নাম ওঠেনি ৭৬ বছরের বয়োবৃদ্ধ নিজাম উদ্দীনের! রোগ ও বয়সের ভারে নিজাম উদ্দীন করুণ জীবনযাপন করলেও তাকে দেখার কেউ নেই।

৫০ হাজার টাকা পর্যন্ত ফ্রি চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা

প্রকাশিত: ২২ জুলাই, ২০১৮ ০৬:২২পিএম | আপডেট: ২২ জুলাই, ২০১৮ ০৬:২২পিএম

দেশের সব উপজেলা, জেলা, বিভাগীয় ও বিশেষায়িত সরকারি হাসপাতালে ৫০ হাজার টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন মুক্তিযোদ্ধারা।

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরও ৩৮ বীরাঙ্গনা

প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৮ ০৪:০০পিএম | আপডেট: ১৭ জুলাই, ২০১৮ ০৪:০০পিএম

মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগীদের হাতে নির্যাতিত আরও ৩৮ জন বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত গেজেট জারি করেছে সরকার।

মুক্তিযুদ্ধ: একাত্তরের দুঃসাহসী রিপোর্টার

প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৮ ০১:০৬পিএম | আপডেট: ১৭ জুলাই, ২০১৮ ০১:০৬পিএম

আবদুল বারীর ভাগ্য ফুরিয়ে আসছিল। পূর্ব বঙ্গের আরও হাজারো মানুষের মতো তিনিও বড় একটি ভুল করেছেন - তিনি পালাচ্ছেন, কিন্তু পালাচ্ছেন পাকিস্তানী পেট্টোলের সামনে দিয়ে। তার বয়স ২৪

ইতনা গণহত্যা দিবস: আজও চিহিৃত হয়নি কবরগুলো

প্রকাশিত: ২৩ মে, ২০১৮ ১০:৩৩এএম | আপডেট: ২৩ মে, ২০১৮ ১০:৩৩এএম

লোহাগড়া উপজেলার ইতনা গণহত্যার ৪৭তম বার্ষিকী আজ (২৩ মে)। ১৯৭১ সালের ২৩ মে ভোরে নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা গ্রামে ৩৯ মুক্তিকামী মানুষকে গুলি চালিয়ে হত্যা করে পাকহানাদারবাহিনী।

নামাজ শেষ হতেই শুরু হয় পৈশাচিক হত্যাযজ্ঞ

প্রকাশিত: ০৭ মে, ২০১৮ ১১:৩২এএম | আপডেট: ০৭ মে, ২০১৮ ১১:৩২এএম

মুক্তিযুদ্ধের ইতিহাসে রংপুরে এক বেদনাবিধুর দিন একাত্তরের ৭ মে। সেদিন ছিলো শুক্রবার। পাকিস্তানী হানাদার বাহিনী রংপুরের লাহিড়ীরহাট নামক স্থানে এক পৈশাচিক হত্যাযজ্ঞে মেতে উঠেছিলো।