শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২ ফাল্গুন ১৪২৩

গ্যাসের দাম বৃদ্ধি অর্থনীতিতে প্রভাব ফেলবে

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:১২পিএম | আপডেট: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:২৩পিএম

গ্যাসের দাম বৃদ্ধিতে সামগ্রিক অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। এতে রফতানিমুখী ও অভ্যন্তরীণ সব ধরনের শিল্পপ্রতিষ্ঠানের সক্ষমতা কমে যাবে। দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় মূল্যস্ফীতি বেড়ে যাবে।

দাম বাড়বে বিদ্যুতেরও

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:০৭পিএম | আপডেট: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:০৭পিএম

রসের দাম বাড়ানোর মাত্র একদিনের মাথায় বিদ্যুতেরও দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেছেন, বিদ‌্যুত খাতে গ‌্যাসের প্রাইসটা বৃদ্ধি পেয়েছে। বিদ‌্যুতের দামও আমরা অ‌্যাডজাস্ট করতে চাই।

এবার বিদ্যুতের বাড়ানোর ইঙ্গিত জ্বালানি মন্ত্রীর

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৩:৩৪পিএম | আপডেট: ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৩:৩৫পিএম

গ্যাসের পর এবার বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত দিলেন বিদ্যুৎ জ্বালানি  প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তবে কী হারে এই দাম বাড়ানো হবে সে কথা তিনি স্পষ্ট করে বলেননি।

শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৭:১২পিএম | আপডেট: ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৭:১৪পিএম

শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির ৭০০তম সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) কমিটির সদস্যরা কেক কেটে এ সভা উদ্‌যাপন করেন।

গ্রাহক পর্যায়ে বাড়লো গ্যাসের দাম

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৫:১৩পিএম | আপডেট: ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৩১পিএম

বাসাবাড়ি ও পরিবহন খাতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ানো হল। এবার দুই ধাপে দাম বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ইসলামী ব্যাংকের

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১০এএম | আপডেট: ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১০এএম

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড গতকাল মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। 

শুল্কমুক্ত সুবিধার ২ গাড়ি ফেরত দিল বিশ্বব্যাংক

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৩৩পিএম | আপডেট: ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৩৪পিএম

প্রিভিলেজড পারসনস রুলসের আওতায় আনা গাড়ি হস্তান্তর করার তিনটি বৈধ উপায় আছে। ওই গাড়ি নিলামে বিক্রি করা যেতে পারে। অন্য কোনো প্রিভিলেজড পারসনের কাছে হস্তান্তর করা যেতে পারে। অথবা সব ধরনের কর ও শুল্ক দিয়ে সাধারণ ব্যক্তির যানবাহন হিসেবে ব্যবহারের জন্য যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছে বিক্রি করা যেতে পারে। কিন্তু এর কোনোটিই করা হয়নি এই ১৬ গাড়ির ব্যপারে। সম্প্রতি এটি নিয়ে সংবাদ প্রকাশ হলে তৎপর হয়ে উঠে কাস্টমস কর্তৃপক্ষ। 

‘অর্থনৈতিক অঞ্চলের কাছে হবে বিসিক’

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১৬পিএম | আপডেট: ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১৮পিএম

বর্তমান অর্থবছরে প্রাক্কলিত জিডিপির প্রবৃদ্ধির হার ৭.২ শতাংশ অর্জন সম্ভব হবে। প্রবৃদ্ধি ৭.২৫ শতাংশ থেকে ৭.৫ শতাংশ পর্যন্ত অর্জিত হতে পারে।

ফাহমিদা খাতুন সিপিডির নতুন নির্বাহী পরিচালক

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:২৭পিএম | আপডেট: ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:২৭পিএম

তিনি এর আগে প্রতিষ্ঠানটির গবেষণা পরিচালক হিসেবে ছিলেন। চলতি বছরের মার্চ মাস থেকে তার মেয়াদ শুরু হবে।চলতি বছরের মার্চ মাস থেকে তার মেয়াদ শুরু হবে।

২৫ ফেব্রুয়ারি ঢাকা অ্যাপারেল সামিট

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:০২পিএম | আপডেট: ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৩এএম

২০২১ সাল নাগাদ ৫০ বিলিয়ন ডলারের রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণের ওপর গুরুত্বারোপ করে ২৫ ফেব্রুয়ারি ঢাকা অ্যাপারেল সামিট-২০১৭ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা উদ্বোধন করবেন।

শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২ ফাল্গুন ১৪২৩