শুক্রবার, ২৩ জুন, ২০১৭, ৯ আষাঢ় ১৪২৪

‘আমি ৮০০ সন্তানের পিতা’

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুন ২০১৭, সোমবার ০১:৩৩ এএম

‘আমি ৮০০ সন্তানের পিতা’

ঢাকা: যুক্তরাজ্যের বাসিন্দা সাইমন ওয়াটসন দাবি করেছেন, গত দেড় দশকে তিনি অন্তত ৮০০ সন্তানের পিতা হয়েছেন। ৪১ বছর বয়সী পেশাদার শুক্রানুদাতা মি. ওয়াটসন ১৬ বছর ধরে শুক্রাণু দিয়ে আসছেন। তবে এই কাজের জন্য তার কোন লাইসেন্স নেই।

মি. ওয়াটসন বলছেন, এ পর্যন্ত আমি অন্তত ৮০০ সন্তানের পিতা হয়েছি। এভাবে আমি যত বেশি সম্ভব সন্তানের পিতা হতে চাই, যাতে আমার রেকর্ড আর কেউ ভাঙ্গতে না পারে।

প্রতি তিনমাস পরপর নিজের সুস্থতার বিষয়ে তাকে পরীক্ষা করাতে হয়। সেই রিপোর্ট তিনি ইন্টারনেট এবং সামাজিক মাধ্যমে তুলে দেন, যাতে তার ক্লায়েন্ট তথ্য সংগ্রহ করতে পারেন।

তার বেশিরভাগ ক্লায়েন্ট ইন্টারনেটের মাধ্যমে আসে বলে তিনি জানান। শুক্রাণু দেয়ার জন্য তিনি পঞ্চাশ পাউন্ড করে সার্ভিস চার্জ নেন। নারীরা তার কাছ থেকে শুক্রাণু সংগ্রহ করে বেসরকারি ক্লিনিকে সন্তান জন্ম দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করেন। যুক্তরাজ্যে কৃত্রিম গর্ভধারণের বিষয়টি কড়াকড়ি ভাবে নিয়ন্ত্রণ করা হয়। এ কারণে অনেকে এই প্রক্রিয়ার দারস্থ হন। নিয়ম না মেনে সন্তান ধারণে অনেক জটিলতা তৈরি হয়। তা সত্ত্বেও অনেকে সন্তান ধারণের জন্য সাইমন ওয়াটসনের মতো দাতাদের শরণাপন্ন হন।সূত্র : বিবিসি বাংলা

সোনালীনিউজ/তা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, ৯ আষাঢ় ১৪২৪