বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪

‘ওটি’তে রোগী রেখে চিকিৎসকদের ধর্মঘট সম

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৬ পিএম

‘ওটি’তে রোগী রেখে চিকিৎসকদের ধর্মঘট সম

সোনালীনিউজ ডেস্ক

অপারেশন থিয়েটারে রোগী রেখে চিকিৎসকদের ধর্মঘট সমর্থনযোগ্য নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, ‘রোগীকে জিম্মি করে ধর্মঘট হতে পারে না। আপনারা (চিকিৎসকরা) ধর্যের সঙ্গে কাজ করেন, সরকার আপনাদের সব রকম সহযোগিতা দেবে।’ 

শুক্রবার কুষ্টিয়ায় ল্যাপারোস্কোপি সার্জনদের জাতীয় সম্মেলন ও কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। 

রাজধানীর বাইরে প্রথমবারের মতো ল্যাপারোস্কোপি সার্জনদের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। এর আয়োজক ল্যাপারোস্কোপি সোসাইটি।

শুক্রবার রাত ৯টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের আবাসিক এলাকা (ম্যাটস) চত্বরে অনুষ্ঠিত এ জাতীয় সম্মেলনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা সাড়ে ৩০০ ল্যাপারোস্কোপি সার্জন ডাক্তার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যে গণতন্ত্র মানুষকে পোড়ায়, জ্বালিয়ে দেয়, সেই গণতন্ত্রে আমরা বিশ্বাস করি না। যে গণতন্ত্র উন্নয়ন দেয়, মানুষকে বাঁচতে শেখায়, এগিয়ে নিয়ে যায় সেই গণতন্ত্রে আমরা বিশ্বাস করি। শেখ হাসিনার নেতৃত্বে সেই কাজই আমরা করে যাচ্ছি।’

নাসিম আরো বলেন, ‘দীর্ঘমেয়াদী ক্ষমতা ছাড়া কোনো নেতৃত্ব দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে না। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, পরিবর্তন হচ্ছে। ২০১৯ সালের নির্বাচনে জনগণ আবারও শেখ হাসিনাকেই বিজয়ী করবে, এতে কোনো সন্দেহ নেই।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বিএমএর কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. মাহমুদ হাসান, বিএসএনএলের উপাচার্য প্রফেসর ড. কামরুল হাসান খান, বিসিপিএস সভাপতি প্রফেসর ড. সানোয়ার হোসাইন, ল্যাপারোস্কোপি সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এসএম মোসতানজিদ, বিএমএর সহ-সভাপতি ডা. বাহারুল ইসলাম প্রমুখ।

বিভিন্ন অবদানের জন্য অনুষ্ঠানে দেশের খ্যাতনামা চিকিৎসকদের সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ক্লোজআপ ওয়ানখ্যাত তারকা সালমাসহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

সোনালীনিউজ/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪