শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩

‘বাংলাদেশ ‘ভিক্ষুকের দেশ’ এর দুর

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

‘বাংলাদেশ ‘ভিক্ষুকের দেশ’ এর দুর

গাইবান্ধা প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশ আর ভিক্ষুকের দেশ নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও নিরলস পরিশ্রমের কারণে বাংলাদেশ ‘ভিক্ষুকের দেশ’ এর দুর্নাম ঘুচিয়েছে। মাত্র সাত বছরে সারাবিশ্বে বাংলাদেশ এই উদাহরণ সৃষ্টি করেছে।
 
শনিবার গাইবান্ধার শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্বের আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
 
মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশ এক সময় বিদেশ থেকে খাদ্য সহায়তা নিত। কিন্তু আজ বাংলাদেশ বিদেশকে খাদ্য সহায়তা করছে। সীমিত সম্পদ নিয়ে ১৬ কোটি মানুষের বাংলাদেশের অর্থনৈতিকে এগিয়ে যাওয়া চাট্টিখানি কথা নয়। অথচ তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে।
 
সংগঠনের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ-শামস-উল আলম হীরুর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, মাহাবুব আরা বেগম গিনি এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ.বি তাজুল ইসলাম এমপি, ডা. ইউনুস আলী সরকার এমপি, মঞ্জুরুল ইসলাম লিটন এমপি, অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক মাহমুদ হাসান রিপন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।
 
এর আগে কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্যাহ এমপি সম্মেলনের উদ্বোধন করেন। পরে কাউন্সিলে অ্যাডভোকেট সৈয়দ-শামস-উল আলম হীরুকে সভাপতি ও আবু বকর সিদ্দিককে সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত করে জেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়। পরে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে বলে সভায় জানানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩