সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

‘ব্যাংকিং খাতে রাজনৈতিক প্রভাব অর্থনীতিকে ক্

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

‘ব্যাংকিং খাতে রাজনৈতিক প্রভাব অর্থনীতিকে ক্

সোনালীনিউজ ডেস্ক

ব্যাংকিং খাতে রাজনৈতিক প্রভাব বিস্তার হলে তা দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দীন আহমেদ। আজ বৃহস্পতিবার দুপরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত ব্যাংকিং খাতে সুশাসন প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি একথা বলেন।

সালেহ উদ্দীন বলেন, দেশের রাজনীতি যদি স্বচ্ছ ও জবাবদিহিতামূলক না হয় তাহলে দেশের ব্যাংকিং খাত ক্ষতিগ্রস্ত হবে। আর এই খাতে যদি রাজনৈতিক প্রভাব চলে আসে তাহলে দেশ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, যদি আর্থিক খাত ধ্বংস হয়ে যায় তাহলে উৎপাদন পদ্ধতি কোনো কাজে আসবে না। আর্থিক খাত ঠিক না থাকলে দেশের উন্নয়নেও বাধা সৃষ্টি হবে। সাবেক এই গভর্নর বলেন, বাংলাদেশে ব্যাংকিং খাতে অনিয়ম দুর্নীতি বন্ধে অপরাধীদের অতি দ্রুত দৃশ্যমান বিচারের প্রয়োজন এবং সে বিচার হতে হবে দৃষ্টান্তমূলক।

সুজনের সভাপতি হাফিজউদ্দীন আহমেদের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মির্জা আজিজুল ইসলাম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/মে

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩