• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অক্টোবরে ভারতেই বসছে প্রথম ‘সার্ক ট্যুরিজম সামিট’


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৬, ২০১৬, ১২:৩৯ পিএম
অক্টোবরে ভারতেই বসছে প্রথম ‘সার্ক ট্যুরিজম সামিট’

আগামী অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ভারতের মধ্য মহারাষ্ট্রের শহর ঔরাঙ্গাবাদে বসছে প্রথম ‘সার্ক ট্যুরিজম সামিট’। এতে সার্কভুক্ত দেশগুলোও অংশগ্রহণ করবে।

ঔরাঙ্গাবাদ অজন্তা-ইলোরা গুহার জন্য ভ্রমণ পিপাসু দেশ-বিদেশের পর্যটকদের কাছে একটি অতি পরিচিত নাম। এবার সেই শহরেই হতে চলেছে দেশের প্রথম ‘সার্ক ট্যুরিজম সামিট’৷ বিশেষজ্ঞদের মতে, এই সামিট ভারতীয় পর্যটন শিল্পকে একটি ইতিবাচক পথ দেখাতে সক্ষম হবে।

দুই দিনব্যাপী এই সামিট শুরু হতে চলেছে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে। ভারতের কেন্দ্রীয় সরকারের এক উচ্চপদস্থ কর্মকর্তা মঙ্গলবার (৬ জুলাই) জানিয়েছেন, এই সামিটে ভারতে আয়োজন করার আরও একটি উদ্দেশ্য রয়েছে।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বপ্নের ‘মেক ইন ইন্ডিয়া’ ও মহারাষ্ট্র সরকারের ‘মেক ইন মহারাষ্ট্র’ প্রজেক্টে বিদেশি বিনিয়োগের মাত্রা আরও বেশি পরিমাণে বৃদ্ধি করাই সেই লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

মহারাষ্ট্রের পর্যটন ও সাংস্কৃতিক দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি বালসা নায়ার সিং জানিয়েছেন, অজন্তা-ইলোরা গুহা সর্বদাই দেশ-বিদেশের পর্যটকদের কাছে অত্যন্ত পছন্দের ভ্রমণ স্থান। সেই জন্যই এই স্থানকেই দেশের প্রথম ‘সার্ক ট্যুরিজম সামিটের’ জন্য বেছে নেয়া হয়েছে। সূত্র : কলকাতা২৪

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!